রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


অভিযুক্ত অপহরণকারীর দেহ ঝুলালো তালেবান

ইন্টারন্যাশনাল ডেস্ক: | প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৭:৩৩

ক্রেনে ঝুলানো হয় মৃতদেহ

চার অভিযুক্ত অপহরণকারীর মৃতদেহ প্রকাশ্যে ঝুলালো তালেবান। আফগানিস্তানের পশ্চিমে অন্যতম বড় শহর হেরাতে এমন ঘটনা প্রত্যক্ষ করলো স্থানীয় বাসিন্দারা। বার্তা সংস্থা এপি. রয়টার্স এবং নিউজ চ্যানেল আল জাজিরা জানায়, হেরাত শহরে বিভিন্ন স্থানে মোট চারজনের মৃতদেহ প্রদর্শন করা হয়। এদের মধ্যে একজনের মৃতদেহ রাখা হয় ক্রেনে ঝুলিয়ে। অপরাধীদের সতর্ক করতে এমন করা হয়েছে বলে জানায় জানিয়েছে তালেবানরা।

এই পিকআপে নিয়ে আসা হয় চার মৃতদেহ

২৫ সেপ্টেম্বর শনিবার, বাজার করতে আসা হেরাতের বাসিন্দা মোহাম্মদ নাজির জানান, লাউডস্পীকারে জনগনকে মনযোগ দেয়ার ঘোষণা শুনতে পান তিনি। নাজির বলেন, ‘আমি সামনের দিকে গিয়ে দেখলাম তারা পিক-আপ ট্রাকে একটা মৃতদেহ এনেছে। তারপর এটিকে তারা ক্রেনে ঝুলায়’। ওষুধের দোকানী ওয়াজির আহমেদ সিদ্দিকী জানান, ’তালেবানরা প্রথমে চারটি মৃতদেহ এনেছিল। পরে প্রদর্শনের জন্য তিনটি মৃতদেহ শহরের বিভিন্ন স্থানে নিয়ে যায় তারা’।

মৃতদেহ ঝুলানো দেখছেন হেরাতের বাসিন্দারা

তালেবানের পক্ষ থেকে জানানো হয়, শনিবার দিনের শুরুতে এক পিতা ও তার পুত্রকে তুলে নিয়ে যাওয়ার চষ্টা করে চার অপহরণকারী। খবর পেয়ে তালেবানরা ছুটে যায়। গোলাগুলির এক পর্যায়ে তাদের উদ্ধার করতে সক্ষম হয় তালেবান যোদ্ধারা। তালেবানের পক্ষ থেকে হেরাত জেলা পুলিশ প্রধানের দায়িত্ব পাওয়া জিয়াউল হক জালালী জানান, গোলাগুলি শেষে পিতা-পুত্রকে চার অপহরণকারীর হাত থেকে উদ্ধার করেন তালেবান যোদ্ধারা। এ ঘটনায় এক তালেবান যোদ্ধা এবং এক বেসামরিক নাগরিক আহত হওয়ার কথা জানান তিনি।

এনএফ৭১/জুআসা/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top