• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কোটালীপাড়ায় অতন্দ্র জরিপ কার্যক্রম

গোপালগঞ্জ থেকে | প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২১, ২২:৫২

কোটালীপাড়ায় অতন্দ্র জরিপ কার্যক্রম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অধীনে ৭টি ইউনিয়নে অতন্দ্র জরীপ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে কোটালীপাড়া উপজেলার উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা কৃত্তিবাস পান্ডের নেতৃত্বে অতন্দ্র জরীপ কার্যক্রম শুরু করা হয়। এসময় কৃষক ও কৃষাণীরা উপস্থিত ছিলেন।

জরীপের আবহাওয়া, তাপমাত্রা, আর্দ্রতা, গাছের উচ্চতা, কুশির সংখ্যা, পাতার সংখ্যা, উপকারী পোকামাকড়ের সংখ্যা, ক্ষতিকর পোকামাকড়, ফসলের রোগ, আগাছা হিসাব জরীপ ছকে লিপিবদ্ধাকারে রিপোর্ট করে সংরক্ষণ করা হবে। পরে ঊর্ধ্বতন অফিসে প্রেরণ করা হয় যাতে করে ধান ফসলের সমস্যা চিহ্নিত করে চাষিদেরকে পরামর্শ প্রদান করা যায় এবং পরবর্তী বছরের জন্য আগাম সতর্কবার্তা দেওয়া যায়।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top