• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নীলফামারীতে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

নীলফামারী থেকে | প্রকাশিত: ১১ জানুয়ারী ২০২২, ০৩:৪১

নীলফামারীতে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

বাঙ্গালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগারের নির্জন প্রকোষ্ট থেকে ১৯৭২ সালের ১০ জানুয়ারী মুক্তি লাভ করে তাঁর স্বপ্নের স্বাধীন বাংলাদেশে ফিরে আসেন। তাই দিনটিকে স্মরণীয় করে রাখতে প্রতিবছর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করা হয়। এরই ধারাবাহিকতায় নীলফামারীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবস পালিত হয়েছে।

সোমবার (১০ জানুয়ারী) সকাল ১০ টায় বঙ্গবন্ধু চত্ত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে জেলা আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনগুলো শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। এরপর বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হক, উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ , সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আবুজার রহমান, সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মোশফিকুর রহমান রিন্টু,সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, জেলা তাঁতী লীগের সভাপতি দেওয়ান সেলিম আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাড. জামিল আহমেদ, প্রচার সম্পাদক সাংবাদিক আল-আমিন, জেলা যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শান্তনা চক্রবর্তী, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য ইসরাত জাহান পল্লবী, জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ আপেল, সাধারণ সম্পাদক মোঃ মাসুদ সরকারসহ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে সূর্যদ্বয়ের সাথে সাথে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

এনএফ৭১/এমএ/২০২২

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top