• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কর্মস্থল ঈশ্বরদী রেলওয়েতে! কাজ করেন ঢাকায় স্যারের বাসায়!

পাবনা থেকে | প্রকাশিত: ১৭ জানুয়ারী ২০২২, ০২:৪৫

কর্মস্থল ঈশ্বরদী রেলওয়েতে! কাজ করেন ঢাকায় স্যারের বাসায়! হাজিরা খাতায় স্বাক্ষর করেন অন্যরা?

পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশনে ওয়েটিং রুম বেয়ারার (ডাব্লিউআরবি) জরিনা খাতুন নিজ কর্মস্থলে দীর্ঘ চার বছর অনুপস্থিত থেকে সরকারি বেতন উত্তোলন করছেন বলে অভিযোগ উঠেছে। তিনি রেলওয়ের উর্ধ্বতন এক কর্মকর্তার ঢাকার বাসায় কাজ করছেন। আর নিজ কর্মস্থলে অন্যরা তার হাজিরা খাতায় স্বাক্ষর করে দিচ্ছেন ।

বিষয়টি রেলওয়ে দপ্তরের স্থানীয় কর্মকর্তা-কর্মচারীরা জানলেও প্রভাবশালী কর্মকর্তার ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাননা। তবে ঈশ্বরদী রেলওয়ে ষ্টেশনের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক মহিউল ইসলাম বলেন, জরিনা খাতুন অধিকাংশ সময়ে অসুস্থ থাকায় মাঝে মধ্যে অফিসে এসে স্বাক্ষর করে যান। এটি মানবতার দৃষ্টিতে দেখা হচ্ছে।

জরিনার বিষয় নিয়ে কথা বলতেই নাম প্রকাশ না করার শর্তে রেলওয়ে এক কর্মকর্তা বলেন, বিষয়টি নিয়ে স্টেশনে চরম ক্ষোভ বিরাজ করছে। সুপারিনডেন্টেন সাহেব কি করে অন্যকে দিয়ে তার হাজিরা খাতায় সই করান এটা বোধগম্য নয়। একজন কাজ না করে ঢাকায় বসে বেতন নিবেন এটা কি করে হয় ?

জরিনার অনুপস্থিতির বিষয়টির সত্যতা স্বীকার করে ঈশ্বরদী রেল স্টেশনের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক মহিউল ইসলাম জানান, জরিনা খাতুন অসুস্থ। তাই মানবতা দেখিয়ে তাকে কর্মস্থলে অনুপস্থিতির সুযোগ দেয়া হয়েছে। জরিনা খাতুন চাকুরি বিধি মেনে কোন ছুটি নিয়েছেন কিনা, বা কর্মস্থলের বাইরে থাকার অনুমতি পেয়েছেন কিনা এমন বিষয়ে তিনি বলেন, এ ধরণের কোন অনুমতি তাকে দেয়া হয়নি।

এদিকে তার হাজিরা খাতায় স্বাক্ষরের বিষয়ে তিনি বলেন, মাঝেমধ্যে এসে স্বাক্ষর করে যান। একদিন এসে এক মাসের স্বাক্ষর করে যান এমন বিষয়ে জানতে চাইলে কোন সদ্যুত্তর দিতে পারেননি তিনি।

এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top