• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রাত ১২টার পর ট্রেন না চালানোর হুঁশিয়ারি

পাবনার ঈশ্বরদী থেকে | প্রকাশিত: ১ ফেব্রুয়ারী ২০২২, ০২:৫৭

রাত ১২টার পর ট্রেন না চালানোর হুঁশিয়ারি

অর্থ মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনের দুটি ধারা বাতিল না করলে অতিরিক্ত দায়িত্ব আর পালন করবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী নেতারা। রোববার রাত ১২টার পর থেকে ট্রেন না চালিয়ে কর্মবিরতিতে যাওয়ার এই হুঁশিয়ারি দিয়েছেন রেলওয়ের পাকশী বিভাগীয় লোকোমাস্টার (চালক), গার্ড এবং টিটিই সদস্যরা।

রোববার দুপুরে রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক-কর্মচারী সমিতি কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে বিক্ষোভ মিছিল শেষে পথ সমাবেশে এই আলটিমেটাম ঘোষণা করেছেন নেতারা।

এর আগে ২৫ জানুয়ারি ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে নেতৃবৃন্দ আগামী ৫ দিনের মধ্যে দাবি মানা না হলে- ৩১ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাবার ঘোষণা দিয়েছিলেন। এতে রেলওয়ের পাকশী বিভাগের আওতায় সব ট্রেনে রানিং স্টাফ না থাকার কারণে ট্রেন চলাচল সম্ভব হবে না। আন্তঃনগর ও মালবাহী ট্রেন চলাচলে শিডিউল বিপর্যয় ঘটবে।

রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদের নেতারা রোববার পৌনে ১২টার দিকে ঈশ্বরদী জংশন স্টেশনের দুই নাম্বার প্লাটফর্মে খুলনা থেকে ছেড়ে আসা আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেন থামিয়ে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন রেলওয়ে রানিং কর্মচারীরা। এ সময় মিছিল শেষে সমাবেশে অংশ নেন আন্দোলনকারীরা।

সমিতির ঈশ্বরদী শাখার সম্পাদক রবিউল ইসলামের সভাপতিত্বে ও রেলওয়ে রানিং কর্মচারী ঐক্য পরিষদ পাকশী বিভাগীয় কমিটির সমন্বয়ক রেল শ্রমিক লীগ ঈশ্বরদী শাখার সম্পাদক আসলাম উদ্দিন খান মিলনের পরিচালনায় বক্তব্য রাখেন- রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, রেলওয়ে শ্রমিক লীগ ঈশ্বরদী শাখার যুগ্ম সম্পাদক এসএম আহসান উদ্দিন আশা, ঈশ্বরদী রেলওয়ে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) আব্দুল মাবুদ প্রমুখ।

এ সময় বাংলাদেশ গার্ড কাউন্সিল ঈশ্বরদী রেল শাখার সভাপতি শাহ আলম, সম্পাদক ইকবাল হোসেনসহ পাকশী বিভাগীয় রেলওয়ের খুলনা, রাজশাহী, পার্বতীপুর, রাজশাহী, সান্তাহার এবং ঈশ্বরদী লোকোসেডের রেলওয়ের চালক, গার্ড, টিটিইরা উপস্থিত ছিলেন।

রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক লোকোমাস্টার (চালক) জাহাঙ্গীর আলম জানান, মাইলেজ ভাতা বহাল রাখার দাবিতে আন্দোলনে নামা ট্রেনের রানিং স্টাফরা ধর্মঘট থেকে হুঁশিয়ারি দিয়েছেন। দাবি পূরণ না হলে রোববার (৩০ জানুয়ারি) রাত ১২টার পর থেকে আট ঘণ্টার বেশি ট্রেন না চালিয়ে কর্মবিরতিতে যাবেন তারা।

গার্ড কাউন্সিল ঈশ্বরদী শাখার সম্পাদক ইকবাল হোসেন জানান, যদি প্রারম্ভিক স্টেশন থেকে যে আন্তঃনগর ট্রেন রাত ১২টার আগে ছেড়ে আসবে সেটি গন্তব্য পর্যন্ত ভ্রমণপ্রিয় ট্রেন যাত্রীদের যেন দুর্ভোগ না হয়, সেই দিক চিন্তা করে গন্তব্য পর্যন্ত পৌঁছে দেওয়া হবে। তবে কর্মবিরতির কারণে গন্তব্যে পৌঁছানো ওই স্টেশন থেকে রোববার রাত ১২টার পর আর ট্রেন ছেড়ে আসবে না। চালক, গার্ড, টিটিই কর্মবিরতিতে গেলে ট্রেনের শিডিউল বিপর্যয়ের ঘটনা ঘটবে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহণ কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন জানান, রেলওয়ের রানিং স্টাফরা কর্মবিরতিতে গেলে ৮ ঘণ্টার বেশি অতিরিক্ত দায়িত্ব পালন করবে না বলে রানিং স্টাফরা সিদ্ধান্ত নিয়েছেন।

এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top