• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পানির ট্যাঙ্কে চেতনা নাশক দ্রব্য মিশিয়ে চুরি করতো তারা

নীলফামারী থেকে | প্রকাশিত: ২৯ জুন ২০২২, ০৮:২৬

পানির ট্যাঙ্কে চেতনা নাশক দ্রব্য মিশিয়ে চুরি করতো তারা

অভিনব কৌশলে চুরির একটি সংঘবদ্ধ চোর চক্রের প্রধানসহ ৬জনকে আটক করেছে নীলফামারীর জলঢাকা পুলিশ। এ চক্র নির্দিষ্ট বাড়ির পানির ট্যাঙ্কে চেতনা নাশক দ্রব্য মিশিয়ে বাড়ির সদস্যদের অচেতন করে দেদারে চুরি করতো। সোমবার (২৮ জুন) বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেল হাকতে পাঠানো হয়েছে। আটকের সময় তাদের কাছ থেকে চুরি করা দুটি মোটরসাইকেল ও স্বর্ণালঙ্কারও উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো, চোর চক্রের প্রধান ফজল আলী ওরফে চোর চেয়ারম্যান ফজল (৩৯), তার সহযোগী আল-আমিন (২৬), মঈন হাসান ওরফে শিউল (২৮), ডাবলু মিয়া (৪৫), মো. সোহাগ (২০) ও হাসান আলী (১৯)।

পুলিশ জানায়, জলঢাকা উপজেলার কিসামত বটতলা গ্রামের নুরন্নবীর বাড়িতে গত ১৪ জুন গভীর রাতে একই কায়দায় একটি মোটরসাইকেল, স্বর্ণের এক জোড়া হাতের বালা ও এক জোড়া কানের দুল চুরি যায়। এরই সূত্র ধরে পুলিশের একটি দল চুরি যাওয়া মালামাল উদ্ধারে মাঠে নামে। গত ২৪ জুন থেকে ২৭ জুন পর্যন্ত নীলফামারী ও পঞ্চগড় জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

জলঢাকা থানার পরিদর্শক ফিরোজ কবির জানান, ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করে আসামিদের জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এ চক্র দীর্ঘদিন থেকে জলঢাকাসহ নীলফামারী জেলা এবং আশপাশের বিভিন্ন জেলায় অভিনব কায়দায় চুরি করে আসছিল।

নীলফামারীর পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বলেন, এ চোর চক্র বাড়ির টিউবওয়েল এবং পানির ট্যাংকের ভেতরে চেতনা নাশক দ্রব্য মিশিয়ে দিতো। পরে ওই টিউবওয়েল বা ট্যাঙ্কির পানি পান করে বাড়ির সদস্যরা অচেতন হয়ে পড়লে তারা ঘরে ঢুকে আলমিরা, ওয়ার ড্রপ থেকে নগদ অর্থ, স্বর্ণালঙ্কার এবং বাড়ি থেকে মোটরসাইকেল চুরি করে নিয়ে যেতো বলে আদালতে স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top