• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শেষ হচ্ছে মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা, প্রস্তুত জেলেরা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ০১:১৪

শেষ হচ্ছে মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা, প্রস্তুত জেলেরা

সাগরে মাছ ধরার ওপর ৬৫ দিনের নিষেধাজ্ঞা শেষ হতে যাচ্ছে আজ শনিবার। মধ্য রাত থেকে শেষ হচ্ছে এই নিষেধাজ্ঞা। এতে দিন জেলেরা বসে বসে অলস সময় কাটিয়েছেন।

ইতোমধ্যে জাল বুননসহ ট্রলার ধোয়া-মোছাসহ সব প্রস্তুতি সম্পন্ন করেছেন জেলেরা। রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গেই ইলিশ শিকারে গভীর সাগরে যাত্রা করবে সহস্রাধিক মাছ ধরা ট্রলার। আলীপুর-মহিপুরের নদীর দু’পাড়ে শত শত ট্রলার বাঁধা রয়েছে।

সামুদ্রিক মাছের বাধাহীন প্রজনন ও সংরক্ষণে ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিনের মৎস্য আহরণে নিষেধাজ্ঞা আরোপ করে মৎস্য বিভাগ।

বছরজুড়ে তেমন ইলিশ ধরা না পড়ায় অনেকটা হতাশ হয়ে পড়েছিল কলাপাড়ার জেলেরা। তবে দীর্ঘ নিষেধাজ্ঞার ফলে জেলেদের জালে ধরা পড়বে ঝাঁকে ঝাঁকে ইলিশ। প্রাণচাঞ্চল্যতা ফিরে আসবে আলীপুর-মহিপুরের মৎস্য আড়ৎগুলোতে, এমন প্রত্যাশা মৎস্য ব্যবসার সঙ্গে জড়িতদের।

কলাপাড়ার জ্যেষ্ঠ মৎস কর্মকর্তা অপু সাহা বলেন, ‘আজ রাত ১২টার পর থেকে মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা ওঠে যাবে। জেলেরা মাছ ধরতে পারবে।’




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top