রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ফকিরহাটে দু’টি করাতকলে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

বাগেরহাট থেকে | প্রকাশিত: ২৬ জুলাই ২০২২, ০৮:০১

ফকিরহাটে দু’টি করাতকলে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

বাগেরহাটের ফকিরহাট উপজেলার মূলঘর এলাকায় মহাসড়কের পাশে অবস্থিত দুইটি করাতকলে (স’মিল) আইন লঙ্ঘনের দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে জরিমানা করা হয়েছে। সোমবার (২৫ জুলাই) বিকাল সাড়ে ৫টায় মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনোয়ার হোসেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ঢাকা-খুলনা মহাসড়কে যান চলাচল নিরাপদ করতে ফকিরহাট উপজেলা নির্বাহী অফিসার প্রায় এক মাস আগে মূলঘর এলাকার দুইটি করাতকলে ব্যবহৃত গাছের গুড়ি মহাসড়কের পাশে লোড আনলোড না করা এবং ঝুঁকিপূর্ণভাবে সড়কের সোল্ডানে না রাখার নির্দেশনা প্রদান করেন। কিন্তু উক্ত নির্দেশনা অমান্য করায় জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে করাতকল দুইটিকে জরিমানা করা হয়। এসময় বাদশা খানের করাতকলে ২ হাজার টাকা ও মো. নাজুর করাতকলে ১০ হাজার টাকা জরিমাণা করা হয় এবং উক্ত টাকা আদায় করা হয়।

মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনোয়ার হোসেন বলেন, আইন লঙ্ঘনের দায়ে করাতকল লাইসেন্স বিধিমালা (২০১২) অনুযায়ী দুইটি করাতকলে জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top