• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গায়ের জোরে নির্বাচন করা যাবে না: মির্জা ফখরুল

রাজিউর রাহমান | প্রকাশিত: ৭ মে ২০২৩, ২২:৪৪

ছবি: সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গায়ের জোরে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে নির্বাচন করা যাবে না। এজন্য সকল রাজনৈতিক দল একমত হয়ে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি জানাতে হবে।

দুপুরে (৭মে) ঠাকুরগাঁও রুহুল আমিন মিলনায়তন হলরুমে সদর উপজেলা বিএনপির কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল।

তিনি আরও বলেন, বেশিরভাগ রাজনৈতি দল আমরা একমত হয়েছি এই সরকারের অধীনে কোন নির্বাচনে যাবো না। আমরা চাই কোন দলীয় সরকারের অধীনে নয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন।

বর্তমান সরকারের কর্মকাণ্ডের বিষয়ে প্রশ্ন তুলে বলেন, যারা পদে পদে দেশের জনগণকে বিএনপি, আওয়ামী লীগ দুই ভাগে ভাগ করে, তারা জনগণের সরকার হতে পারেনা। এই সরকার আওয়ামী লীগের সরকার, জনগণের সরকার নয়।

ফখরুল বলেন, যারা জনগেণের স্বার্থের কথা চিন্তা করেনা, জনগণের আশা আকাঙ্খা ধ্বংস করে দিয়েছে জনগণ এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায়না। এমন অবস্থায় আমাদের দাবি, এই সরকারকে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

সরকার ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য বিভিন্ন প্রকার আইন তৈরি করে চলেছে। এরমধ্যে ডিজিটাল নিরাপত্তা একটি। এই আইনের আওতায় সংবাদকর্মীরাও নিস্তার পাচ্ছেনা।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top