• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দিনাজপুরে তীব্র তাপদাহ থেকে মুক্তি ও বৃষ্টির জন্য নামাজ আদায়

শাকিল খান | প্রকাশিত: ৭ জুন ২০২৩, ২২:০৩

ছবি: সংগৃহীত

তীব্র তাপদাহ থেকে মুক্তি এবং বৃষ্টির আশায় দিনাজপুরে বিশেষ নামাজ (সালাতুল ইস্তেসকার) আদায় করা হয়েছে। বুধবার সকাল ৯টায় দিনাজপুর শহরের উপশহর মিতালী মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয় এবং নামাজ শেষে বৃষ্টির জন্য বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় নামাজে ইমামতি করেন ইমাম ওলিউল্লাহ সিরাজি। স্থানীয় মুরুব্বিসহ বিভিন্ন এলাকার প্রায় এক হাজার মানুষ এ নামাজে অংশ নেন।

স্থানীয়রা জানায়, আগে এমন গরম অনুভব করিনি। অনাবৃষ্টি আর গরমে আমরা কষ্টে আছি। গরমে কাজ-কর্ম ঠিক মতো করতে পারি না। ছোট বাচ্চাদের নিয়ে সমস্যা হচ্ছে। রহমতের বৃষ্টির আশায় নামাজ আদায় করলাম।

দিনাজপুর আবহাওয়া অফিস জানায়, মঙ্গলবার (৬ জুন) জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বুধবার সকাল ৯টায় ২৮ দশমিক ৬ ডিগ্রি সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অফিসের কর্মকর্তা গোলাম রাব্বি জানান, আগামী ৪-৫ দিন এ ধরনের তাপপ্রবাহ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top