• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আলট্রাসনোগ্রাফি বললো যমজ, অথচ জন্ম নিল এক শিশু!

রায়হান রাজীব | প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৩

ছবি: সংগৃহীত

আলট্রাসনোগ্রাফিতে যমজ শিশুর অস্তিত্ব পাওয়া গেলেও জন্ম নিল এক শিশু। যে ঘটনায় তোলপাড় সারাদেশ।

সরকারি হাসপাতাল ও বেসরকারি একটি ডায়াগনস্টিক সেন্টারের আলট্রাসনোগ্রাফি রিপোর্টে যমজ শিশুর অস্তিত্ব পাওয়া গেলেও জয়পুরহাটের একটি বেসরকারি ক্লিনিকে জন্ম নিল এক ফুটফুটে কন্যা শিশু। ভুক্তভোগী নারীর বাড়ি জেলার পাঁচবিবি উপজেলার পশ্চিম কড়িয়া এলাকায়।

রিপোর্টে এক ছেলে ও এক মেয়ে উল্লেখ করে প্রতিবেদন দেওয়া হলেও ক্লিনিকে নরমাল ডেলিভারিতে একটি মাত্র কন্যা শিশু জন্ম নিয়েছে। আর এ ঘটনায় সুষ্ঠু তদন্ত  চেয়ে জয়পুরহাট সিভিল সার্জন ও জয়পুরহাট জেলা প্রশাসক কার্যালয়ে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী ঐ নারীর স্বামী আব্দুস সোবাহান।

জেলা প্রশাসক ও সিভিল সার্জন অফিসে অভিযোগ সূত্রে জানা গেছে, পাঁচবিবি উপজেলার পশ্চিম কড়িয়া গ্রামের আব্দুস সোবহানের স্ত্রী ফারহানা বেগমের গর্ভের সন্তান পরীক্ষানিরীক্ষা করার জন্য চলতি বছরের ৯ ফেব্রুয়ারি পাঁচবিবি গ্রাজুয়েট ডায়াগনস্টিক অ্যান্ড কনসালট্যান্সিতে আসেন। 

 
সেখানেও আবারও আলট্রাসনোগ্রাম করে কর্তব্যরত চিকিৎসক ডা. নুরে জান্নাত বলেন, ওই নারীর গর্ভে যমজ সন্তান আছে। সর্বশেষ ১৮ এপ্রিল জয়পুরহাটের আনোয়ারা ক্লিনিকে সন্তান প্রসবের জন্য নিয়ে গেলে সেখানে নরমাল ডেলিভারিতে এক কন্যা শিশু জন্ম নিয়েছে বলে জানিয়েছেন ক্লিনিকে দায়িত্বপ্রাপ্ত নার্সরা। ভুক্তভোগী পরিবার এ ঘটনার সুষ্ঠু তদন্ত চান।

ভুক্তভোগী নারীর স্বামী আব্দুস সোবহান বলেন, সরকারি হাসপাতাল ও বেসরকারি ভাবে আলট্রাসনোগ্রাম রিপোর্টে যমজ সন্তানের কথা বলা হলেও ক্লিনিকে একটা বাচ্চা কীভাবে জন্ম হয়? আমি এ ঘটনার সুষ্ঠু তদন্ত চেয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছি।

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top