• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাগেরহাটের ফকিরহাট নলধা-মৌভোগ ইউনিয়নে আ’লীগে ৪ মনোনয়ন প্রার্থী

বাগেরহাট থেকে | প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১৮:৪৮

বাগেরহাটের ফকিরহাট নলধা-মৌভোগ ইউনিয়নে আ’লীগে ৪ মনোনয়ন প্রার্থী

বাগেরহাটের ফকিরহাট উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে নলধা-মৌভোগ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের চার প্রার্থী দলীয় মনোনয়ন প্রত্যাশী। এখন পর্যন্ত তফসিল ঘোষণা না হলেও প্রার্থীদের পক্ষ থেকে চলছে রাজনৈতিক ও সাংগঠনিক তৎপরতা, কর্মীদের সমাগমে দলীয় কার্যালয়গুলো সরগরম হয়ে উঠছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) এলাকা ঘুরে জানা যায়, বর্তমান নির্বাচিত চেয়ারম্যানসহ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন কাজি মোঃ মহসিন, সরদার আমিনুর রশিদ মুক্তি, মিলু রহমান জিমি ও শেখ জাহাঙ্গীর। এর মধ্যে বর্তমান চেয়ারম্যান ছাড়া বাকি তিন জন চেয়ারম্যান পদে নতুন মুখ।

নলধা-মৌভোগ ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান কাজি মোঃ মহসিন বিগত ইউপি নির্বাচনে দলীয় প্রতীক নৌকা নিয়ে দুইবার বিজয়ী হয়েছিলেন। এবারও তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশী। মহসিন চেয়ারম্যান ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির সদস্য ও বিগত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। কাজি মোঃ মহসিন বলেন, “আমি চেয়ারম্যান হিসেবে সব সময় ইউনিয়নবাসীর উন্নয়নে ও সুখে দুঃখে পাশে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকবো ইনশআল্লাহ।”

নলধা-মৌভোগ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নতুন মুখ সরদার আমিনুর রশিদ মুক্তি। তিনি ২০১৫ সালে ফকিরহাট উপজেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন এবং বর্তমানে ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব পালন করছেন। আমিনুর রশিদ মুক্তি বললেন, “সুযোগ পেলে চেয়ারম্যান হয়ে নলধা-মৌভোগ ইউপিকে আমি মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত ও শিক্ষায় অগ্রসর করে আধুনিক ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই। আমি আশাবাদী, দলীয় মনোনয়ন পেলে আমি চেয়ারম্যান হিসেবে জয়যুক্ত হয়ে এলাকাবাসীর কল্যাণে কাজ করতে পারবো। তবে দল অন্য কাউকে মনোনয়ন দিলে দলীয় সিদ্ধান্ত মেনে আমি তার হয়ে কাজ করবো।”

চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী শেখ মো. জাহাঙ্গীর ওরফে জাহাঙ্গীর মেম্বার নলধা-মৌভোগ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ৩নং ওয়ার্ডের চারবার নির্বাচিত ইউপি সদস্য। তিনি বলেন, “দল সুযোগ দিলে প্রায় কুড়ি বছর মেম্বার হিসেবে যে অভিজ্ঞতা অর্জন করেছি তা চেয়ারম্যান হিসেবে কাজে লাগাতে চাই। একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি ছিলাম। শিক্ষা, স্বাস্থ্য ও এলাকার উন্নয়নে কাজ করতে চাই।”

মিলু রহমান জিমি মোড়ল চেয়ারম্যান পদে নৌকা প্রতীক প্রত্যাশী আরেক নতুন মুখ। তিনি সদ্য প্রয়াত সাবেক ইউপি চেয়ারম্যান আজাহার মোড়ল তনয়। তিনি বললেন, “বাবা এই ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন, আমার রক্তে রাজনীতি বহমান। দল সুযোগ দিলে আমি প্রার্থী হবো।”

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ১১ এপ্রিল ফকিরহাটের নলধা-মৌভোগ সহ ৭টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। মার্চের প্রথম সপ্তাহে ঘোষণা হবে তফসীল।

এমতাবস্থায় একই দলে চারজন প্রার্থী হওয়ায় ইউনিয়ন জুড়ে সাধারণ জনগণের মুখে একটাই প্রশ্ন; কে হচ্ছেন নলধা-মৌভোগ ইউনিয়নে নৌকার মাঝি? ইউনিয়নের বিভিন্ন চায়ের দোকান, হাট-বাজারে নির্বাচনে সম্ভব্য প্রার্থিদের বিষয়ে চলছে আলোচনা- সমালোচনা। তবে নির্বাচনে চেয়ারম্যান পদের তুলনায় দলীয় প্রতীক বিহীন সদস্য পদে তুমুল প্রতিদ্বন্দীতা হবে- এমন আভাস পাওয়া যাচ্ছে এলাকা ঘুরে।

এনএফ৭১/জেএস/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top