• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কালকিনিতে জমি দখলে বাঁধা দেওয়ায় প্রতিপক্ষের হামলায় আহত ৬

শফিক স্বপন: | প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারী ২০২১, ২৩:৫৩

কালকিনিতে জমি দখলে বাঁধা দেওয়ায় প্রতিপক্ষের হামলায় আহত ৬

মাদারীপুরের কালকিনিতে আদালতের নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে আবদুস ছত্তার সরদার নামে এক অসহায় কৃষকের জমি দখল করে টিনের ঘর নির্মাণ করেছে প্রতিপক্ষ।

এ ঘর নির্মাণে বাঁধা দেওয়ায় দখলকারীদের হামলায় মহিলাসহ কমপক্ষে ৬ জন আহত হয়েছে। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে খবর পেয়ে ঘটনাস্থল যায় পুলিশ।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকালে এ হামলার ঘটনায় থানায় একটি অভিযোগ করেছে ভুক্তভোগী।

ভুক্তভোগী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার শিকারমঙ্গল এলাকার ভবানীপুর গ্রামের অসহায় কৃষক আবদুস ছত্তার সরদারের বাড়িরে পাশের একটি জমি নিয়ে একই এলাকার সুমন সরদারের বিরোধ চলে আসছে। এই বিরোধপূর্ণ জমি সুমন সরদার তার লোকজন নিয়ে জোরপূর্বক ভাবে বেশ কিছু দিন ধরে দখলের পায়তারা চালিয়ে আসছে। এ বিষয়টি টের পেয়ে ছত্তার সরদার বাদি হয়ে মাদারীপুর আদালতে একটি মামলা দায়ের করেন। পরে আদালতে শান্তি শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে ওই জমির উপর কোন প্রকার স্থাপনা নির্মাণ না করার জন্য ১৪৪ ধারা জারি করেন। আদালতের এ নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে সুমন সরদার তার লোকজন নিয়ে ওই বিরোধপূর্ণ জমিতে একটি টিন সেটের ঘর নির্মাণ করেন। এ ঘর নির্মাণে বাধা প্রদান করায় সুমন সরদারের নেতৃত্বে ১০/১৫ জন মিলে দেশী অস্ত্রে সজ্জিত হয়ে ছত্তার সরদারের বসত বাড়িতে হামলা চালায়। এতে ছত্তার সরদার-(৫২), মামুন সরদার-(২৮), ঈমাম হোসেন-(২৭), চন্দ্রভান-(৭০), নিছলি-(৪০) ও রবিসহ-(৩৫) ৬জন আহত হন। আহতদেরকে কালকিনি হাসপাতালসহ বিভিন্নস্থানে চিকিৎসা দেয়া হয়।
ভুক্তভোগী ছত্তার সরদার বলেন, আমার জমিতে সুমন তার লোকজন নিয়ে জোরপূর্বক ঘর তুললে আমি বাধা দিলে তার আমাদের উপর অতর্কিতভাবে হামলা চালায়।

অভিযুক্ত সুমন সরদার বলেন, আমার জায়গায় আমি ঘর নির্মাণ করেছি। এই জায়গা আমার।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ নাছিরউদ্দিন মৃধা বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top