• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নরেন্দ্র মোদীর সফরকে কেন্দ্র করে

টুঙ্গিপাড়ায় ও কাশিয়ানী পরিদর্শ করেছেন গণপূর্ত মন্ত্রালয়ের সচিব

গোপালগঞ্জ থেকে | প্রকাশিত: ১৫ মার্চ ২০২১, ১৪:০১

টুঙ্গিপাড়ায় ও কাশিয়ানী পরিদর্শ করেছেন গণপূর্ত মন্ত্রালয়ের সচিব

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরকে কেন্দ্র করে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ও কাশিয়ানীর ওড়াকান্দি পরিদর্শন করেছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রালয়ের সচিব শহীদ উল্লা খোন্দকার ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো: শামীম আখতার।

রোববার (১৪ মার্চ) দুপুরে বঙ্গবন্ধুর সমাধীতে পৌছে বঙ্গবন্ধু ভবন, লাইব্রেরী ভবন, বকুল তলা উন্মুক্ত মঞ্চসহ সমাধি সৌধ কমপ্লেক্সের শোভা বর্ধন ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ ঘুরে দেখেন। একই সাথে স্থানীয় কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা দেন তারা।

এছাড়া তারা কাশিয়ানী উপজেলার ওড়াকান্দির ঠাকুর বাড়ী পরিদর্শন করে উন্নয়ন কর্মকান্ডের খোঁজ নিয়ে দ্রুত কাজ শেষ করার তাগিদ দেন।

এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরকে কেন্দ্র করে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ও কাশিয়ানীর ওড়াকান্দিতে ব্যাপক কর্মযজ্ঞ চলছে।

এর আগে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লা খোন্দকার ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো: শামীম আখতার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন।

এ সময় গোপালগঞ্জ গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ আবুল খায়ের, সার্কেলের তত্ত্ববধায়ক প্রকৌশলী মোঃ মশিউর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস, পিএন্ডডি বিভাগের নির্বাহী প্রকৌশলী কাশেফ আমিনুর রহমান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ বাবুল শেখ, উপ-বিভাগীয় প্রকৌশলী(সিভিল) দীপক চন্দ্র শীল, উপ-বিভাগীয় প্রকৌশলী (ই/ম) তন্ময় কর্মকারসহ গণপূর্ত বিভাগের প্রকৌশলী ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রধান প্রকৌশলী মোঃ শামীম আখতার বলেন, জাতির পিতার জন্মদিন ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরকে কেন্দ্র করে বঙ্গবন্ধুর সমাধিতে চলমান কাজ যথাসময়ে শেষ হবে। সচিব শহীদ উল্লা খোন্দকার বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ পরিদর্শন করার কথা রয়েছে। আগামী ১৭ মার্চ জাতির পিতার জন্মদিন উপলক্ষে গণপূর্ত বিভাগ বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের শোভা বর্ধন ও উন্নয়নমূলক কাজ করছে। বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের দৃষ্টি নন্দন আলোক সজ্জ্বা করা হয়েছে। এ ছাড়া ভারতের প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে সিসিটিভি ক্যামেরায় আওতায় আনা হচ্ছে।

তিনি আরো জানান, ভারতের প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে বিভিন্ন মন্ত্রণালয়ের উদ্যোগে টুঙ্গিপাড়া ও কাশিয়ানীর ওড়াকান্দিতে হ্যালিপ্যাড নির্মাণ, ভিভিআইপি লাউঞ্জ, সড়ক নির্মাণসহ সাজ-সজ্জ্বা ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হচ্ছে।

প্রসঙ্গত, আগামী ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এসব স্থান পরিদর্শনের কথা রয়েছে।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top