• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গণমাধ্যমকর্মীদের সুরক্ষা দিতে আইন শৃঙ্খলা বাহিনী ও রাজনৈতিক দলের প্রতি আহ্বান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৮ মার্চ ২০২১, ১৭:১২

ফাইল ছবি

দেশে চলমান পরিস্থিতিতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও রাজনৈতিক নেতৃবৃন্দের প্রতি সাংবাদিকদের পেশাগত দায়িত্বপালনকালে নিরাপত্তা ও সুরক্ষা প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে। শনিবার এক বিবৃতিতে বিএমএসএফের কেন্দ্রিয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এ দাবি করেন।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)এর সাথে সম্পৃক্ত সকল জেলা, উপজেলা এবং মহানগরে কর্মরত সাংবাদিকবৃন্দ ঝুঁকিপূর্ন সংবাদ সংগ্রহের ক্ষেত্রে নিরাপত্তামূলক পোশাক এবং প্রয়োজনীয় উপকরন যেমন ক্যামেরা,প্রেস কোর্ট ইত্যাদি নিজ দায়িত্বে ব্যবহার ও সংরক্ষণ করবেন।

পেশাগত দায়িত্ব পালনকালিন হামলা বা কোনো প্রকার দূর্ঘটনার শিকার হলে অবশ্যই সাথে সাথে স্থানীয় থানা এবং কেন্দ্রীয় বিএমএসএফ কে অবহিত করবেন।

সম্প্রতি দেশের বিভিন্নস্থানে বেশ ক'জন সাংবাদিক পেশাগত দায়িত্বপালনকালে নির্যাতনের শিকার হয়েছেন। এ ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) উদ্বেগ প্রকাশ করেন।

চলমান পরিস্থিতিতে সাংবাদিকদের নিরাপত্তামূলক পোশাক এবং প্রয়োজনীয় উপকরন যেমন ক্যামেরা প্রেস কোর্ট ইত্যাদি নিজ দায়িত্বে ব্যবহার ও সংরক্ষণ করবেন।

আইনশৃঙ্খলা বাহিনী এবং রাজনৈতিক নেতৃবৃন্দের প্রতি বিএমএসএফের পক্ষ থেকে বিশেষ অনুরোধ করা হয় যে, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে যাতে কোথাও কোনো সাংবাদিক নির্যাতনের শিকার না হন সে দিকে সকলকে সুদৃষ্টি রাখতে অনুরোধ করা হয়।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top