• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মার্চের সেরার দৌড়ে বাবর, ব্র্যাথওয়েট ও কামিন্স

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৭ এপ্রিল ২০২২, ০২:২২

মার্চের সেরার দৌড়ে বাবর, ব্র্যাথওয়েট ও কামিন্স

আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’এর সংক্ষিপ্ত তালিকা প্রকাশিত হয়েছে বুধবার। পুরুষ ক্যাটাগরি থেকে মার্চের সেরা হওয়ার দৌড়ে আছেন পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়করা। গত মাসে দারুণ পারফরম্যান্সের স্বীকৃতিতে এই লড়াইয়ে বাবর আজম, ক্রেইগ ব্র্যাথওয়েট ও প্যাট কামিন্স।

গত মাসে পাকিস্তানের অধিনায়ক বাবর অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত দ্বিপাক্ষিক সিরিজে দুর্দান্ত ছিলেন। বিশ্ব চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত তিন টেস্টের সিরিজে জিততে না পারলেও তিনি অবিশ্বাস্য পারফর্ম করেন। শ্বাসরুদ্ধকর দ্বিতীয় টেস্ট ড্রয়ে দলকে উদ্ধার করেন রেকর্ড ভাঙা ১৯৬ রান করে। টেস্টে মার্চে তিনি করেন ৩৯০ রান।

গত মাসে দুটি ওয়ানডে খেলে বাবর যথাক্রমে ৫৭ ও ১১৪ রান করেন বাবর। তার সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৪৯ রান তাড়া করতে নেমে রেকর্ড গড়া জয় পায় পাকিস্তান।

গত বছর এপ্রিলে মাসসেরা হওয়ার পর এনিয়ে দ্বিতীয়বার সংক্ষিপ্ত তালিকায় মনোনীত হলেন বাবর।

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট অধিনায়ক ব্র্যাথওয়েট ইংল্যান্ডের বিপক্ষে ৮৫.২৫ গড়ে ৩৪১ রান করেন। ১-০ তে তিন ম্যাচের সিরিজ জেতার পথে দৃঢ়তা দেখান অবিশ্বাস্য প্রতিরোধে। তার প্রমাণ দেখান দ্বিতীয় টেস্টে ৪৮৯ বলে ১৬০ রান করে। এই অসাধারণ ইনিংসে ম্যাচটি ড্রয়ের নায়ক ব্র্যাথওয়েট। গ্রেনাডায় ম্যাচ জিতে সিরিজ জয়ের ভিতও যেন তৈরি হয় এই টেস্টেই।

এই সংক্ষিপ্ত তালিকায় ব্যাটসম্যানদের দাপটের মধ্যেও জায়গা করে নিয়েছেন কামিন্স। টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত পাকিস্তান সিরিজের শেষ ম্যাচে প্রথম ইনিংসে ৫ ও দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নেন তিনি। অজি অধিনায়ক ২২.৫০ গড়ে ১২ উইকেট নিয়ে মাসসেরার তালিকায় নাম লিখেছেন।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top