• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আজ থেকে বাজারে ১ হাজার টাকার নতুন নোট

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারী ২০২৩, ২২:৪৭

আজ থেকে বাজারে ১ হাজার টাকার নতুন নোট

বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদারের সই করা ১০০০ টাকার নতুন ব্যাংক নোট আজ থেকে বাজারে পাওয়া যাবে। কেন্দ্রীয় ব্যাংকের মতিঝিল অফিস থেকে এই নোট ইস্যু করা হবে।

বুধবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন অ্যান্ড পাবলিকেশনস থেকে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন: ১ মার্চ থেকে ট্রেনের টিকিট সম্পূর্ণ অনলাইনে

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমান গভর্নরের সই করা ১০০০ টাকা মূল্যমানের নোট বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিস থেকে ইস্যু করা হবে, যা পরে বাংলাদেশ ব্যাংকের অন্যান্য অফিস থেকেও ইস্যু করা হবে। নতুন মুদ্রিত নোটের রং, আকৃতি, ডিজাইন এবং সব নিরাপত্তা বৈশিষ্ট্য আগের মতো অপরিবর্তিত থাকবে। নতুন মুদ্রিত বর্ণিত নোটের পাশাপাশি বর্তমানে প্রচলনে থাকা ১০০০ টাকা মূল্যমানের অন্যান্য নোটও বৈধ নোট হিসেবে যুগপৎ চালু থাকবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top