• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


টাইমস স্কয়ারে বঙ্গবন্ধু’র ছবি প্রদর্শণী

নিউজফ্ল্যাশ৭১ ডেস্ক | প্রকাশিত: ১৪ আগষ্ট ২০২১, ১৮:২২

টাইমস স্কয়ারে বঙ্গবন্ধু’র ছবি প্রদর্শণী

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ঐতিহাসিক টাইমস স্কয়ারের বিলবোর্ডে এই প্রথমবারের মতো দেখা যাবে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি।

রোববার (১৫ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে তাঁর দুর্লভ কিছু ছবি প্রদর্শনের উদ্যোগ নেওয়া হয়েছে। ওইদিন মধ্যরাত ১২টা ১ মিনিট হতে পরের দিন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ২৪ ঘণ্টায় প্রতি ২ মিনিটে ১৫ সেকেন্ড করে প্রদর্শন করা হবে বঙ্গবন্ধু’র ছবি। এর মোট ব্যাপ্তিকাল হবে ৩ ঘণ্টা এবং প্রদর্শিত হবে মোট ৭২০ বার।

এই প্রদর্শনীর উদ্যোক্তা নিউ ইয়র্কের ‘এনওয়াই ড্রিমস প্রোডাকশন’। প্রতিষ্ঠানটির কর্ণধার ফাহিম ফিরোজ মিট দ্যা প্রেস অনুষ্ঠানে তার এ উদ্যোগের জানিয়ে বলেন, ঐতিহাসিক টাইমস স্কয়ারের বিলবোর্ডে বঙ্গবন্ধু’র ছবি প্রদর্শনের উদ্যোগ সম্পূর্ণ ব্যক্তিগত এবং এই উদ্যোগের সাথে কোন রাজনৈতিক সম্পৃক্ততা নেই।

তিনি বলেন, প্রদর্শণীতে বঙ্গবন্ধুর ছবি ছাড়াও ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশ বিশেষ সহ স্মরণীয় কিছু ছবি ও ক্যাপশন প্রাধান্য পাবে। যা বিলবোর্ড কর্তৃপক্ষ অনুমোদন করেছে।

এ বিষয়ে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম সহিদুল ইসলাম বলেন, এই ধরনের অনুষ্ঠান প্রবাসী বাংলাদেশিদের, বিশেষ করে দ্বিতীয় এবং তৃতীয় প্রজন্মের বাংলাদেশি আমেরিকানদের কাছে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ তুলে ধরতে অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে।

এনএফ৭১/এনজেএ/২০২১

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top