• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রাজধানীতে সকাল থেকে তীব্র যানজট, জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৭ মার্চ ২০২২, ০২:০৭

রাজধানীতে সকাল থেকে তীব্র যানজট, জনজীবন বিপর্যস্ত

১৬ মার্চ (বুধবার) রাজধানী ঢাকার প্রধান সড়ক থেকে শুরু করে অলিতে-গলিতে ছিলো তীব্র যানজট। এদিন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কচ্ছপ গতিতে চলছে যানবাহন। রাজধানীর উত্তরা, এয়ারপোর্ট, বনানী, মহাখালী, মিরপুর, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, গুলিস্তান ও যাত্রাবাড়ী এলাকায় খোঁজ নিয়ে দেখা গেছে, সব এলাকায়ই অন্যান্য দিনের চেয়ে যানজট তীব্র। যানবাহন নিয়ন্ত্রণে সকাল থেকেই ট্রাফিক পুলিশকে দেখা গেছে হিমশিম খেতে। সড়কে ট্রাফিক পুলিশ অনেকটা নিরুপায় হয়ে দাঁড়িয়ে থাকতেও দেখা যায়।

প্রায় দুই বছর পর মঙ্গলবার (১৫ মার্চ) থেকে সশরীরে পুরোদমে দেশের সব স্কুল-কলেজে শুরু হয়েছে ক্লাস। এ কারণে রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে ছুটে যান অভিভাবকরা। অফিসগামী ও সাধারণ মানুষের পাশাপাশি সকাল থেকেই হাজার হাজার শিক্ষার্থী-শিক্ষকের যাতায়াত শুরু হয়। যার ফলে অতিরিক্ত ট্রাফিক জ্যামের সৃষ্টি হচ্ছে।

বুধবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর বনশ্রী থেকে নর্দার বাসে উঠেছিলেন কামরুল ইসলাম। বনশ্রী থেকে নর্দা যেতে তার অন্যান্যদিন সময় লাগে প্রায় এক ঘণ্টা। অথচ এদিন ১ ঘন্টারও অধিক সময়ে তিনি রামপুরাও পৌঁছাতে পারেননি।

সিদ্দিকুর রহমান থাকেন যাত্রাবাড়ী এলাকায়। সেখান থেকে সকাল ৮টায় তিনি বাসে উঠে আড়াই ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় তিনি বিমানবন্দরে আসেন। তিনি বলেন, এতো জ্যাম হলে কীভাবে ঢাকা শহরে চলবো। এভাবে চলতে থাকলে তো অসুস্থ হয়ে যাবো। আমাদের বয়সীরা যানজট কিছুটা সহ্য করতে পারলেও শিশু ও অসুস্থদের জন্য খুবই দুরূহ বিষয়।

মোহাম্মদপুরে দায়িত্বরত পুলিশ সদস্য আব্দুল্লাহ আল মামুন বলেন, এই এলাকায় স্কুল-কলেজের সংখ্যা অনেক বেশি। সকালে যে যানজটের সৃষ্টি হয়, এর মূল কারণ এটাই। একেকজন শিক্ষার্থীর জন্য একেকটা প্রাইভেটকার। পাবলিক ট্রান্সপোর্ট থাকলে যানজট কম হতো। এই এলাকায় যানজটের মূল কারণ প্রাইভেটকার। অনেকেই আবার রাস্তায় গাড়ি পার্কিং করে রাখছেন।

ট্রাফিক উত্তরা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. বদরুল হাসান বলেন, আজ যানজটে সড়কে ভয়াবহ অবস্থা। গাড়ি মন্থর গতিতে চলছে। মহাখালী থেকে শুরু হয়ে বনানী, উত্তরা থেকে যানজট একেবারে গাজীপুর এলাকা পর্যন্ত পৌঁছে গেছে। যানজটে সবারই সমস্যা হচ্ছে। যানজট নিরসনে ট্রাফিক পুলিশ সকাল থেকে টানা কাজ করছে।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top