• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জ্বালানি সাশ্রয়ে শুক্রবার ডিএনসিসির যানবাহন বন্ধের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৩ আগষ্ট ২০২২, ১৯:৫১

ডিএনসিসি

বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক অবস্থার প্রেক্ষাপটে সরকারি ব্যয়ে কৃচ্ছ্র সাধন এবং বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয় নিশ্চিতকল্পে ঢাকা উত্তর সিটি কর‌পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশনায় ডিএনসিসির সকল কর্মকর্তাদের অনুকূলে বরাদ্দকৃত ও দাপ্তরিক কাজে নিয়োজিত সকল গাড়ির জ্বালানি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রতি শুক্রবার বন্ধ থাকবে। 

সোমবার (২২ আগস্ট) ডিএনসিসির পরিবহন শাখা থেকে এ মর্মে একটি অফিস আদেশ জারি করা হয়। তবে অত্যাবশ্যক জরুরি সেবা সরবরাহ, বর্জ্য পরিবহন ও মশক নিধন কাজে নিয়োজিত যানবাহন এই আদেশের আওতামুক্ত থাকবে ব‌লে জানা গে‌ছে।

উল্লেখ্য, গত ২৫ জুলাই ডিএন‌সি‌সি মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশনায় ডিএনসিসি'র প্রধান কার্যালয়সহ সকল আঞ্চলিক কার্যালয়ে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য একটি অফিস আদেশ জারি করা হয়। আদেশে উল্লেখ করা হয় এসির তাপমাত্রা ২৫ ডিগ্রির নিচে দেয়া যাবে না, কক্ষে অবস্থানরত অবস্থায় সম্ভব হলে ১ ঘণ্টা এসি চালু রেখে পরবর্তী ১ ঘণ্টা করে বন্ধ রাখা যেতে পারে। বৈদ্যুতিক বাতি অর্ধেক সংখ্যক জ্বালাতে হবে। অফিস কক্ষে উপস্থিত না থাকলে এসি বৈদ্যুতিক বাতি ও ফ্যানসহ অন্যান্য সুইচ বন্ধ রাখতে হবে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top