• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঢাবিতে ছাত্রলীগের হামলার প্রতিবাদে সমাবেশের ঘোষণা দিলো ছাত্রদল

রায়হান রাজীব | প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৮

ছাত্রলীগের হামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষের ঘটনার প্রতিবাদে সমাবেশের ঘোষণা দিয়েছে ছাত্রদল।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সমাবেশের ঘোষণা দেয় সংগঠনটি।

সংবাদ সম্মেলনে তারা জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের অতর্কিত হামলার ঘটনায় আগামী ২৯ সেপ্টেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে। এ দিন বিকেল ৩টায় সামবেশ শুরু হবে।

এরআগে, মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদলের নবগঠিত কমিটির নেতাদের ওপর ছাত্রলীগ হামলা চালায়। স্যার এ এফ রহমান হলের সামনে হামলার ঘটনা ঘটে।

জানা গেছে, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় উপাচার্যের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা ছিল নবগঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদলের।

উপাচার্যের সঙ্গে সাক্ষাতের জন্য সোয়া ৪টায় নীলক্ষেত মুক্তি ও গণতন্ত্র তোরণ দিয়ে ঢাবি ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ক্যাম্পাসে ঢুকতে গেলে নীলক্ষেত পুলিশ ফাঁড়ির সামনে মুখোমুখি হন ছাত্রলীগ স্যার এ এফ রহমান হলের নেতাকর্মীরা।

একপর্যায়ে হল সভাপতি রিয়াজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুনিম শাহরিয়ার মুনের নেতৃত্বে কাঠ, রড, স্টাম্প দিয়ে হামলা করে বেশ কয়েকজন ছাত্রদল নেতাকর্মীকে আহত করা হয়। মারের মুখে একপর্যায়ে ছাত্রদল ক্যাম্পাসে না ঢুকে পিছু হটে।

এ হামলায় ঢাবি ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রায় ১৫ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন সভাপতি খোরশেদ আলম সোহেল।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top