• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


১৫ মার্চ চালু হচ্ছে মেট্রোরেলের আরও ২টি স্টেশন

রাজিউর রাহমান | প্রকাশিত: ১০ মার্চ ২০২৩, ০৪:১৮

মেট্রোরেল

দেশের প্রথম আধুনিক নগর গণপরিবহন মেট্রোরেলের আরও দু'টি স্টেশন চালু হতে যাচ্ছে। এমআরটি লাইন-৬ মিরপুর ১১ ও কাজীপাড়া স্টেশন আগামী ১৫ মার্চ চালু হবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

বৃহস্পতিবার (৯ মার্চ) রাজধানীর ইস্কাটনে ডিএমটিসিএলের কার্যালয়ে নিজে অফিসে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। এমএএন ছিদ্দিক জানান, আগামী ১৫ মার্চ থেকে মেট্রোরেলের স্টেশন দুটি থেকে যাত্রীসেবা শুরু হবে।

তিনি বলেন, মার্চের মধ্যেই উত্তরা থেকে আগারগাঁও অংশের ৯টি স্টেশনের সবগুলো স্টেশন চালু করার প্রতিশ্রুতি দিয়েছিলাম আমরা। এর অংশ হিসেবে ১৫ মার্চ কাজীপাড়া ও মিরপুর-১১ স্টেশন চালু হচ্ছে। বর্তমান যে টাইমিং (সাড়ে ৮টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত) চলছে সেই সময়ই চলবে।

এমএএন ছিদ্দিক জানান, উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়ায় স্টেশন দুইটি চলতি মাসের শেষ সপ্তাহে চালু হবে এবং আগামী জুলাই মাসে সকাল থেকে রাত পর্যন্ত এ সেবা চালু করা হবে। তিনি আরও জানিয়েছেন, মেট্রোরেল লাইন-৬ এর আগারগাঁও থেকে মতিঝিল অংশের কাজ শেষ পর্যায়ে রয়েছে। স্টেশনের কাজ প্রায় শেষ। এক্সিট ও এন্ট্রির নির্মাণ কাজ চলছে।

মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও ১২ কিলোমিটার অংশে ৯টি স্টেশন। কর্তৃপক্ষ ইতোমধ্যে ৫টি স্টেশন যাত্রী চলাচলের জন্য খুলে দিয়েছে।

৩৩ হাজার ৪৭৩ কো‌টি টাকা ব‌্যয়ে উত্তরার দিয়াবা‌ড়ী থে‌কে কমলাপুর পর্যন্ত ২১ দশ‌মিক ২৬ কি‌লো‌মিটার দীর্ঘ এমআর‌টি-৬ লাইনের নির্মাণ কাজ চল‌ছে। গত ২৮ ডি‌সেম্বর প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ১১ দশমিক ৭৩ কি‌লো‌মিটার দীর্ঘ আগারগাঁও-দিয়াবাড়ী অং‌শে ট্রেন চলাচ‌লের উদ্বোধন ক‌রেন। শুরু‌তে এই দুই স্টেশ‌নের ম‌ধ্যে ট্রেন চল‌লেও, পরবর্তী দুই মা‌সে পর্যায়ক্রমে উত্তরা সেন্টার, পল্লবী ও মিরপুর ১০ স্টেশন চালু হ‌য়ে‌ছে। চল‌তি মা‌সে আগারগাঁও-দিয়াবাড়ী অং‌শের বা‌কি চার স্টেশন চালু হ‌বে। সব স্টেশন চালুর পর ভোর থে‌কে রাত ১২টা পর্যন্ত চল‌বে ট্রেন।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top