• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আবারও নীলনকশার নির্বাচন করতে চায় সরকার, ৪১ পর্যন্ত ক্ষমতায় থাকার খায়েশ !

রায়হান রাজীব | প্রকাশিত: ১২ মার্চ ২০২৩, ০১:৩৫

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না বিএনপি, জানালেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার সকালে নয়াপল্টনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির মানববন্ধন কর্মসূচিতে এ কথা জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, জনগণের প্রয়োজনে তত্ত্বাবধায়ক সরকারের বিধান সংযোজন করে যে সংবিধান ছিল, তাকে ভেঙে-চুরে দিয়ে আওয়ামী লীগ একদলীয় শাসনব্যবস্থার জন্য দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করেছে। এরই মধ্যে দুটি নির্বাচন করেছে।

ফখরুল বলেন, ২০১৪ সালে শফিউল আলম প্রধানের (প্রয়াত) কথায় কুত্তা মার্কা নির্বাচন, একজন লোকও ছিল না। ১৫৪টি আসন ঘোষণা করেছে বিনা প্রতিদ্বন্দ্বিতার নির্বাচনে। ২০১৮-তে নির্বাচন করেছে, আগের রাতে সব ভোট তুলে নিয়ে চলে গেছে। এখন আবার খায়েস হয়েছে, ৪১ সাল পর্যন্ত তাদের থাকতে হবে। সেই ব্লু-প্রিন্ট নিয়ে তারা আবার ২০২৪-এ নির্বাচন করতে চায়। সেই নির্বাচন করতে চায় একই কায়দায়।

বিএনপির এ নেতা বলেন, আজ আর কথায় হবে না, আজ কাজে নেমে পড়তে হবে। মানুষকে নামতে হবে আরও বেশি করে। জনগণকে সম্পৃক্ত করতে আরও কাজ করতে হবে। জনগণের উত্তাল তরঙ্গের মতো আন্দোলন সৃষ্টি করে এদের পরাজিত করতে হবে।

রাজধানীতে যাত্রাবাড়ী থেকে টঙ্গীর আবদুল্লাহপুর ব্রিজ পর্যন্ত ২৪ কিলোমিটার এলাকাজুড়ে মানববন্ধন কর্মসূচি শুরু করেছে বিএনপি। সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ে দলটি আজ এ মানববন্ধন করছে। বেলা ১১টায় শুরু হওয়া মানববন্ধন চলবে দুপুর ১২টা পর্যন্ত।

বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল-ডাল-তেল-কৃষি উপকরণ-শিক্ষা উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হচ্ছে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top