• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ডিএমপি কমিশনার স্যারের ‘লজ্জা’ থাকলে এ কথা বলত না

পুনর্নির্বাচনের দাবি নিয়ে ইসিতে হিরো আলম

রাজিউর রাহমান | প্রকাশিত: ২৩ জুলাই ২০২৩, ২০:১৩

ছবি: সংগৃহীত

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ভোটের ফল বাতিল করে পুনর্নির্বাচনের দাবিতে নির্বাচন কমিশনে (ইসি) গেছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। তিনি এই নির্বাচনের 'শেষ দেখে ছাড়বেন' বলে জানিয়েছেন। রোববার (২৩ জুলাই) ইসিতে যান হিরো আলম।

হিরো আলমের দাবি, নির্বাচন সুষ্ঠু হয়নি। অনেক কারচুপি হয়েছে। আওয়ামী লীগের প্রার্থীর লোকজন ভোটকেন্দ্রের বাইরে এক হাজার টাকায় এক একটি ভোট কিনেছেন। একজন নারী ভোটারকে দিয়ে ৪০টি ভোট দেওয়ানো হয়েছে।

১২-১৩ বছরের ছেলে-মেয়েদের ভোটকেন্দ্রে ঢুকিয়ে ভোট দেওয়ানো হয়েছে। যারা ভোট দিয়েছেন তাদের অনেকের নাম-ঠিকানা ভোটার তালিকায় ছিল না। এসবের ভিডিও ফুটেজ আমার কাছে আছে। আমি নির্বাচন কমিশনে গিয়ে ভোটের ফল বাতিল চাইব এবং পুনরায় নির্বাচন আয়োজনের জন্য আবেদন করব।

ভোটগ্রহণের দিন বিকেল ৩টা ২০ মিনিটে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ ভোট কেন্দ্রে হিরো আলমের ওপর হামলা চালানে হয়। হামলার একদিন পর তার ব্যক্তিগত সহকারী সুজন রহমান শুভ বাদী হয়ে অজ্ঞাতনামা ২০ জনকে আসামি করে বনানী থানায় মামলা করেন। মামলায় হিরো আলমকে হত্যার উদ্দেশ্যে মারধরের অভিযোগ করা হয়।

উপনির্বাচনে ২৮ হাজার ৮১৬ ভোট পেয়ে আসনটির নতুন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আলী আরাফাত। ভোটের ফলাফল বাতিল করে পুনঃনির্বাচনের দাবি জানানো হিরো আলম পেয়েছেন ৫ হাজার ৬০৯ ভোট।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top