• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এক দিন পিছিয়ে শুক্রবার নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ

রাজিউর রাহমান | প্রকাশিত: ২৭ জুলাই ২০২৩, ০৩:৪৯

ছবি: সংগৃহীত

রাজধানীর নয়াপল্টনেই ‘মহাসমাবেশ’ করার ঘোষণা দিয়েছে বিএনপি। তবে বৃহস্পতিবার নয়, দলটি এক দিন পিছিয়ে এ কর্মসূচি পালন করবে শুক্রবার। গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন।

পূর্ব ঘোষণা অনুযায়ী, এই সমাবেশ হওয়ার কথা ছিল বৃহস্পতিবার। এ জন্য এরই মধ্যে ঢাকায় জড়ো হয়েছেন বিএনপির অনেক নেতা-কর্মী। তবে সমাবেশের স্থান ও পুলিশের অনুমতি নিয়ে দিনভর আলোচনা চলে।

এমন প্রেক্ষাপটে রাতে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বললেন বিএনপি মহাসচিব। তিনি জানান, বৃহস্পতিবারের পরিবর্তে আগামী শুক্রবার সমাবেশ করবেন তারা। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু হবে জুমার নামাজের পর।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বিএনপিকে সমাবেশে করার জন্য গোলাপবাগ মাঠ বেছে নেয়ার পরামর্শ দেয়া হয়েছে। তবে গোলাপবাগে সমাবেশ আয়োজনে রাজি নয় বিএনপি।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শান্তিপূর্ণভাবে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনকে এগিয়ে নিতে ২৭ জুলাই বৃহস্পতিবারের পরিবর্তে আগামী ২৮ জুলাই শুক্রবার বেলা ২টায় নয়াপল্টনে পূর্ব ঘোষিত মহাসমাবেশ অনুষ্ঠানের ঘোষণা দিচ্ছে।

তিনি বলেন, আমরা আশা করি, এই মহাসমাবেশ অনুষ্ঠানে সরকার কিংবা সরকারের কোনো প্রতিষ্ঠান বাধা সৃষ্টি করবে না। আমরা সংশ্লিষ্ট সকলকে শান্তিপূর্ণভাবে আগামী শুক্রবারের (২৮ জুলাই) মহাসমাবেশ সফল করার জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছি।

আসন্ন নির্বাচনকে সামনে রেখে আয়োজিত যেকোন গণতান্ত্রিক কর্মসূচি বাধাগ্রস্ত করার যেকোন অপচেষ্টা দেশবাসী প্রকৃতপক্ষে সুষ্ঠু নির্বাচন আয়োজনে বাধা সৃষ্টি হিসেবেই দেখবে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

এর আগে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় কিংবা সোহরাওয়ার্দী উদ্যানেই সমাবেশ করতে চেয়ে ডিএমপির কাছে আবেদন করেছিল বিএনপি। কিন্তু ডিএমপির পক্ষ থেকে গোলাপবাগ মাঠে বিএনপিকে সমাবেশ করার পরামর্শ দেওয়া হয়।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top