• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিচারব্যবস্থাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে সরকার

রাজিউর রাহমান | প্রকাশিত: ৪ আগষ্ট ২০২৩, ০১:৩৫

ছবি: সংগৃহীত

সরকার বিচারব্যবস্থাকে প্রধান হাতিয়ার হিসেবে ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘বিচার বিভাগকে ব্যবহার করে নির্যাতন–নিপীড়ন ও হয়রানি করা হচ্ছে। জাতিকে চিরস্থায়ীভাবে সহিংসতা ও অনিশ্চয়তার দিকে ঠেলে দেওয়া হচ্ছে।’ ৩ আগস্ট, বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, দেশে অস্তিত্ব রক্ষার আন্দোলন শুরু হয়েছে। এ আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন তারেক রহমান। তার নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করতে এ রায় দেওয়া হয়েছে। তবে এ রায় দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না। দাবি আদায় না হওয়া পর্যন্ত জনগণ ঘরে ফিরবে না।

মির্জা ফখরুল বলেন, তারেক রহমানকে যে ধরনের মামলায় সাজা দেওয়া হয়েছে, একই ধরনের মামলায় আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধেও ছিল। কিন্তু সেসব মামলা থেকে খালাস দেওয়া হয়েছে তাদের। শেখ হাসিনার বিরুদ্ধে ১৫টি মামলা ছিল। বিচারব্যবস্থাকে ব্যবহার করে সব মামলা তুলে নেওয়া হয়েছে। অথচ ২৫ বছর আগের মামলায় বিএনপি নেতাদের ফাঁসির আদেশ হয়েছে।

এদিকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা রহমানের বিরুদ্ধে সাজার রায়ের প্রতিবাদে শুক্রবার সারাদেশে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি।

এর আগে, অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুদকের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ৯ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তার স্ত্রী ডা. জোবায়দা রহমানকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top