সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ৯ আশ্বিন ১৪৩০
  • ** জাতীয় ** ভিসা নিষেধাজ্ঞা নিয়ে মাথা ঘামাচ্ছি না : আলজাজিরাকে পররাষ্ট্রমন্ত্রী ** বিদ্যুৎস্পর্শে ৪ জনের মৃত্যুর ঘটনা তদন্ত করে ব্যবস্থা : আতিক ** গ্যাটকো মামলায় খালেদাসহ ১৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২৩ অক্টোবর ** সারাদেশ ** ইঞ্জিন লাইনচ্যুত, ময়মনসিংহে রেল যোগাযোগ বন্ধ ** সাড়ে ৮ মাসে রাজশাহী বিভাগে রেললাইনে ৮৪ জনের মৃত্যু ** সারাবিশ্ব ** সোমালিয়ায় বোমা বিস্ফোরণে নিহত ১৮ ** বেনিনে জ্বালানি ডিপোতে বিস্ফোরণ, নিহত ৩৫ ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com ** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd ** সব ধরনের ভিডিও দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


আজ থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস চলাচল শুরু, ভাড়া কী বাড়ানো হয়েছে?

ফারহানা মির্জা | প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২০

ছবি : সংগৃহিত

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে আজ (১৮ সেপ্টেম্বর) থেকে শুরু হবে বাস চলাচল। বেলা ১১টায় মানিক মিয়া এভিনিউ থেকে এ সেবার উদ্বোধন করা হবে। প্রাথমিকভাবে ৮টি বাস দিয়ে উত্তরা থেকে ফার্মগেটের খামারবাড়ি পর্যন্ত বিআরটিসির এই বাস সার্ভিস চলবে। এই রুটে বর্তমান যে ভাড়া আছে তাই নেওয়া হবে বলে জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান।

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসি বাস চলবে অনেকটা ‘শাটল’ সার্ভিসের মতো। অর্থাৎ শুধু উড়ালসড়ককে কেন্দ্র করে। ফার্মগেটের খেজুর বাগানের কাছ থেকে বাসগুলো ছাড়বে। এরপর উড়ালসড়ক দিয়ে উত্তরার জসীমউদ্‌দীন রোড হয়ে খেজুর বাগান এলাকায় ফিরে আসবে। এভাবে সকাল ৭টা থেকে সারাদিন চলবে বাসগুলো। রাত পর্যন্ত যতক্ষণ যাত্রী পাওয়া যাবে, ততক্ষণই মিলবে বিআরটিসির বাস।

এই পথে ভাড়াও নির্ধারণ করা হয়েছে সহনীয়। খেজুর বাগান থেকে বিমানবন্দর পর্যন্ত ১৫ কিলোমিটারের ভাড়া ৩৫ টাকা। আর জসীমউদ্দীন পর্যন্ত ১৭ কিলোমিটারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা। কিলোমিটার প্রতি ভাড়া দাঁড়াচ্ছে ২ টাকা ৪৫ পয়সা। ই-টিকিটিং ব্যবস্থা থাকায় বেশি ভাড়া নেওয়ার সুযোগ থাকবে না। যাত্রী চাহিদার ভিত্তিতে পরবর্তীকালে বাসের সংখ্যা আরও বাড়ানোর কথা জানিয়েছে বিআরটিসি।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

এই বিভাগের জনপ্রিয় খবর
Top