• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঢাকা কলেজে সাংবাদিক পেটানোর ঘটনায় ছয় ছাত্রলীগ কর্মী বহিষ্কার !

রায়হান রাজীব | প্রকাশিত: ১ অক্টোবর ২০২৩, ০৯:৫৪

ছবি: সংগৃহীত

শৃঙ্খলা পরিপন্থি, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে ঢাকা কলেজ ছাত্রলীগের ৬ কর্মীকে বহিষ্কার করেছে বাংলাদেশ ছাত্রলীগ। শনিবার (৩০ সেপ্টেম্বর) রাত বারোটায় বাংলাদেশ ছাত্রলীগের দফতর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে জানানো হয়, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের কর্মী রাউফুর রহমান সোহেল, এ বি এম আলামিন, সজিব আহসান, আবরার হোসাইন সাগর, সৈয়দ আব্দুল্লাহ শুভ ও ফাহমিদ হাসান পলাশকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা বলছেন, ২৮ সেপ্টেম্বর হল ছাত্রলীগ নেতা রাউফুর রহমান সোহেলের অনুসারী আল আমিন, সজিব আহমেদ, সাগর ও ইকরাম কলেজের দ্য ডেইলি ক্যাম্পাস প্রতিনিধি ফয়সাল আহমেদকে মারধর করে। এ বিষয়ে সংবাদ প্রকাশ করায় বৃহস্পতিবার রাত ১২টার পর রাউফুর সোহেল তাঁর অনুসারীদের সঙ্গে নিয়ে ওবাইদুরকে মারধর ও নির্যাতন করে। এরপর তার ফোনের লক খুলতে বাধ্য করে। ফোন চেক করে এবং ফোন নিয়ে যায়। পরদিন শুক্রবার ওবাইদুরের আত্মীয়স্বজন তাকে উদ্ধার করে বাসায় নিয়ে যায়।

ছাত্রলীগ নেতা রাউফুর সোহেল বলেন, আমি তাকে জিজ্ঞেস করেছি কেন গুপ্তচরবৃত্তি করেছিল। তাকে কোনো নির্যাতন করা হয়নি। তার ফোন অধ্যক্ষের কাছে জমা দেওয়া হয়েছে। ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আবদুল হাকিম জানিয়েছেন, কলেজ প্রশাসন ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছে। প্রশাসন যদি দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয় তাহলে তারা পরবর্তী পদক্ষেপ নেবেন। বুধবার এই তদন্ত প্রতিবেদনের ফলাফল জানানো হবে। ঢাকা কলেজের অধ্যক্ষ আবু ইউসুফ বলেন, এ নিয়ে কমিটি গঠন হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

গত বুধবার গেস্ট রুমে যেতে দেরি করায় ঢাকা কলেজের ইংরেজি বিভাগের আবাসিক শিক্ষার্থী এবং ডেইলি বাংলাদেশ ও প্রতিদিনের ক্যাম্পাসের ঢাকা কলেজ প্রতিনিধি ফয়সাল আহমেদকে বেড়ধক পেটায় ছাত্রলীগ নেতারা। এ ঘটনায় সংবাদ প্রকাশের জেরে বৃহস্পতিবার রাতে কলেজ ছাত্রলীগ নেতা রাউফুর রহমান সোহেল তার অনুসারীদের নিয়ে বাংলা ট্রিবিউনের ঢাকা কলেজ প্রতিনিধি ওবাইদুর সাঈদকে হলে আটকে রেখে রাতভর দফায় দফায় নির্যাতন চালায়। খবর পেয়ে ১৮ ঘণ্টা পর পরিবারের সদস্যরা এসে তাকে উদ্ধার করে নিয়ে যায়। এ ঘটনায় ঢাকা কলেজ প্রশাসনও একটি তদন্ত কমিটি গঠন করেছে।

বর্তমানে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের কোনো কমিটি নেই। ২০১৭ সালের পর কলেজটিতে কোনো কমিটি দেয়নি কেন্দ্রীয় ছাত্রলীগ। অভিযুক্ত রাউফুর রহমান কলেজের ২০১১–১২ সেশনের শিক্ষার্থী। তিনি সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী।





পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top