• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নির্বাচনি প্রচারণায় আজ সিলেট যাচ্ছেন শেখ হাসিনা

রায়হান রাজীব | প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২৩, ১০:১৩

ছবি: সংগৃহীত

আজ বুধবার সিলেট থেকে শুরু হচ্ছে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী সফর। এরপর বিভিন্ন জেলায় ভার্চুয়াল ও সরাসরি সফর করবেন। বরিশাল, গোপালগঞ্জ ও মাদারীপুরে সরাসরি সফর করবেন প্রধানমন্ত্রী।

হজরত শাহজালাল ও হজরত শাহ পরানের মাজার জিয়ারতের মাধ্যমে সিলেট সফর শুরু করবেন শেখ হাসিনা। এরপর সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে নির্বাচনী জনসভায় যোগ দেবেন আওয়ামী লীগ প্রধান এবং সেই জনসভা থেকেই আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা শুরু করবেন তিনি।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে পুরো সিলেটকে। বিভিন্ন সড়কে যান চলাচল সীমিত করে দেওয়া হয়েছে। সমাবেশে ১০ লাখ মানুষের সমাবেশ ঘটাবে বলে আশাবাদী আওয়ামী লীগের নেতাকর্মীরা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দের পর বরাবরের মতো সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে ক্ষমতাসীন দলের নির্বাচনি প্রচারণা শুরু করবেন বলে ঘোষণা দিয়েছিলেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে, দলের ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেও সিলেট থেকে নির্বাচনি প্রচারে নেমেছিলেন শেখ হাসিনা। সে সময় হজরত শাহজালাল (রহ.)-এর মাজার জিয়ারত এবং সিলেটে সমাবেশের মাধ্যমে নির্বাচনি সফর শুরু করেছিলেন তিনি। এবারও তার সফরসূচিতে হজরত শাহজালাল ও শাহপরান (রহ.)-এর মাজার জিয়ারত রয়েছে।

সরেজমিনে সমাবেশস্থলে গিয়ে দেখা গেছে, নির্বাচনি আচরণবিধি মেনে মঞ্চ নির্মাণ করা হয়েছে। সম্পন্ন হয়েছে মাইক লাগানো।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সিলেটকে নতুন রূপে সাজানো হয়েছে। সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সমাবেশে ১০ লাখ মানুষের সমাগম হবে বলে আশা করছি।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন খান বলেন, সকল প্রস্তুতি সম্পন্ন। এবার ভোটের জোয়ারে মাতবে সিলেটবাসী। সিলেট বিভাগের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের বিজয়ী করতে এই সমাবেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এরপর বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকাল ৩টায় রংপুর বিভাগের পঞ্চগড় ও লালমনিরহাট, রাজশাহী বিভাগের নাটোর ও পাবনা এবং চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়িতে ভার্চ্যুয়ালি নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী।

এছাড়া আগামী ২৯ ডিসেম্বর, শুক্রবার বিকাল ৩টায় বরিশাল জেলা সদরে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। এরপর, ৩০ ডিসেম্বর, শনিবার গোপালগঞ্জ-৩ নির্বাচনী এলাকায় (টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া) এবং মাদারীপুর-৩ নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন তিনি।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top