• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রাজনীতিতে চ্যাম্পিয়ন মাশরাফি-সাকিব

রায়হান রাজীব | প্রকাশিত: ৮ জানুয়ারী ২০২৪, ১১:৫৪

ক্রিকেট মাঠে কখনও শিরোপা জেতা হয় নি। কিন্তু রাজনীতির মাঠে এসে ঠিকই চ্যাম্পিয়ন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজেদের নির্বাচনী আসনে বিপুল ভোটের ব্যাবধানে জয় লাভ করেছে এই দুই তারকা।

যদিও মাশরাফি বিন মুর্তজা দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন। আর সাকিব আল হাসান এবারই প্রথম। দুজনই আওয়ামী লীগ এর প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে অংশ নেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়,

সাকিব আল হাসান মাগুরা-১ (শ্রীপুর ও সদরের একাংশ) আসনে নির্বাচনে অংশ নেন। সদরের একাংশ ও শ্রীপুর উপজেলা নিয়ে গঠিত এই আসনের ১৫২ কেন্দ্রে মোট ভোটার ছিল ৪ লাখ ৪৮৫ জন। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসান পেয়েছেন ১ লাখ ৮৫ হাজার ৩৮৮ ভোট। এই আসনে মোট ভোট পড়েছে প্রায় ৪৮ দশমিক ৩৮ শতাংশ।

এই আসনে সাকিবের জনপ্রিয়তা তার ভোটের অংকের দিকে তাকালে বোঝা যায়। সাকিব তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ কংগ্রেসের কাজী রেজাউল হোসেন ডাব প্রতীকের চেয়ে ১ লাখ ৭৯ হাজার ৩৯৪ ভোট বেশী পেয়ে নির্বাচিত হয়েছেন।  

নড়াইল-২ (লোহাগড়া উপজেলা ও সদরের একাংশ) আসনে দ্বিতীয় বারের মতো নির্বচনে অংশ নেন বর্তমান সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা। মাশরাফি মোট ভোট পেয়েছেন ১ লাখ ৮৯ হাজার ১০২টি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির শেখ হাফিজুর রহমান হাতুড়ি প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ৪১ ভোট। সর্বমোট ১ লাখ ৮৫ হাজার ৬১ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন নড়াইল এক্সপ্রেস।

সম্পদনাঃ রাশেদ রাসেল

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top