• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এখন কেমন আছেন গুণী চলচ্চিত্র নির্মাতা ফারুকী?

রায়হান রাজীব | প্রকাশিত: ২৩ জানুয়ারী ২০২৪, ১৫:৫৫

ছবি: সংগৃহীত

ব্রেইন স্ট্রোক করে রাজধানীর পান্থপথের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। বর্তমানে তার অবস্থা শঙ্কামুক্ত। যদিও এখনো তিনি নিউরো আইসিইউতেই ভর্তি আছেন।

মঙ্গলবার দুপুরে এ খবর নিশ্চিত করেছেন মোস্তফা সরয়ার ফারুকীর পারিবারিক বন্ধু কথাসাহিত্যিক ও সাংবাদিক আনিসুল হক। তিনি বলেন, ‘ফারুকী এখনো নিউরো আইসিইউতে আছেন। তবে তিনি অনেকটাই শঙ্কামুক্ত।’ চিকিৎসকরা ফারুকীকে আগামী ৭২ ঘণ্টা গভীর পর্যবেক্ষণে রাখবেন বলেও জানিয়েছেন আনিসুল হক।

গুণী নির্মাতা ফারুকীর অসুস্থতার কথা উল্লেখ করে তিনি বলেছেন, ‘কাল রাতে হঠাৎ ফারুকী অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষার করে জানা যায়, তার মস্তিস্কে রক্তক্ষরণ হয়েছে। ডান হাতেও সমস্যা দেখা দিয়েছিল। তাকে ঔষধ দিয়ে অবজারবেশনে রাখেন ডাক্তাররা।’

আনিসুল হক আরও বলেন, ‘ফারুকীর অবস্থা এখন অনেকটাই স্টেবল। সকালে (মঙ্গলবার) আরেকটা পরীক্ষা করে চিকিৎসকরা নিশ্চিত হয়েছেন, এটার জন্য সার্জারি লাগবে না। তবে তাকে অবজারবেশনে রাখা হবে আরও ৭২ ঘণ্টা।’

এদিকে, সকালে তার স্ত্রী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা বলেন, ‘চিকিৎসকেরা জানিয়েছেন, অপারেশন করতে হবে না। তবে পুরোপুরি সুস্থ হতে একটু সময় লাগবে। চিকিৎসকেরা এও বলেছেন, ৭২ ঘণ্টা পর পর্যবেক্ষণে রাখতে হবে। এরপর ব্রেইনের একটা সিটি স্ক্যান করা হবে।’

গতকাল দিবাগত রাত একটার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে তিশা লিখেছেন, আজ সন্ধ্যা থেকে মোস্তফা একটু অসুস্থ। ডাক্তারের কাছে নিতেই ডাক্তার বলল এনজিওগ্রাম (সিটিএনজিওগ্রাম) করতে। করা হলো। ছোট একটা ব্রেন স্ট্রোক হয়েছে ওর। নিউরো আইসিইউতে অবজারভেশনে আছে এখন। সবাই মোস্তফা সরয়ার ফারুকীর জন্য দোয়া করবেন।

মোস্তফা সরয়ার ফারুকীকে বলা হয় আন্তর্জাতিক অঙ্গনে দেশি সিনেমার উজ্জ্বলতম পোস্টার। তার হাত ধরেই বিদেশের উৎসব-আয়োজনগুলোতে দেশের সিনেমার অংশগ্রহণ নতুন মাত্রা পেয়েছে। এছাড়া নির্মাণে তিনি বরাবরই মুন্সিয়ানা দেখিয়েছেন, মুগ্ধ করেছেন দর্শককে।

টিভি কল্পকাহিনীতে স্টেরিওটাইপিক্যাল গল্প বলা এবং কথোপকথনের ভাষাকে জনপ্রিয় করার জন্য ফারুকী বেশ পরিচিত। গত প্রায় আড়াই দশক ধরে বাংলা নাটক ও সিনেমায় নতুন ধারা সৃষ্টি করেছেন মোস্তাফা সরয়ার ফারুকী। বর্তমান টেলিভিশন ইন্ডাস্ট্রির অনেক বিখ্যাত পরিচালক একসময় তার সহকারী ছিলেন।

ফারুকী দীর্ঘ ২৫ বছর ধরে চলচ্চিত্র নির্মাণের সঙ্গে যুক্ত। তাঁর নির্মাণ করা উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো মধ্যে রয়েছে ‘ব্যাচেলর’, ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’, ‘টেলিভিশন’, ‘পিঁপড়াবিদ্যা’, ‘ডুব’ ইত্যাদি।২০১০ সালে ১৬ জুলাই নির্মাতা ফারুকী ও অভিনেত্রী তিশা ভালোবেসে বিয়ে করেন। ইলহাম নুসরাত ফারুকী নামের তাদের এক সন্তান রয়েছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top