• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আওয়ামী লীগ স্বৈরতন্ত্র ও ভোট চুরির রোল মডেল

সুজন হাসান | প্রকাশিত: ৮ এপ্রিল ২০২৪, ১২:৪৮

ছবি: সংগৃহীত

রাজনীতিতে স্বৈরতন্ত্র এবং ভোট চুরির কায়দা কানুন প্রয়োগের বিবেচনায় আওয়ামী লীগ সকলের কাছে রোল মডেল হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। রবিবার (৭ এপ্রিল) ডিআরইউ মিলনায়তনে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত এক আলোচনা সভায় একথা বলেন তিনি।

নজরুল ইসলাম খান বলেন, সরকার রাজনৈতিক কারনে বেগম খালেদা জিয়া গৃহবন্দি করে রেখেছে। মিথ্যা ও ভিত্তিহীন বানোয়াট মামলায় ফরমায়েসী সাজা দিয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছে না। আমাদের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলন চলছে এবং চলবে।

যারা ক্ষমতায় আছে বলে দাবি করে তারা জোর করে ক্ষমতায় আছে। তারা জনগণের সরকার নন। নিজেদের স্বার্থ বিকিয়ে অন্যের সাহায্যে ক্ষমতায় আছে। যেসব দেশের সহায়তায় ক্ষমতায় আছে তাদের প্রত্যেককে অবৈধ সুবিধা দিয়েছে। জনগণ এটা মানবে না। জনগনের আন্দোলন আরও বেগবান এবং সফল হবে।

তিনি আরও বলেন, আমরা জনগণের সঙ্গে আছি এবং জনগণও আমাদের সঙ্গে আছে। আমাদের বিজয় অবশ্যম্ভাবী। তবে কিছু সময়ের প্রশ্ন থাকে। তাদের পতন হতেই হবে। জনভিত্তিহীন আওয়ামী ডামি সরকার কোনো দিক দিয়ে সফল হতে পারছে না। দ্রব্যমূল্য লাগামহীন ভাবে বাড়ছেই। তারা দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের মাধ্যমে অর্থনৈতিক ভাবে দেশকে দেউলিয়া রাষ্ট্রে পরিনত করেছে। আসলে কোনো কিছুর ওপরই তাদের নিয়ন্ত্রণ নেই।

সভাপতির বক্তব্যে লেবার পার্টির চেয়ারম্যান ডা. ইরান বলেন, আওয়ামী লীগ জাতির কাছে ক্ষমা চেয়ে হিজাব ও তসবিহ হাতে ছলনা করে ২০০৮ সালে ক্ষমতায় আসে। এরপর ক্ষমতা কুক্ষিগত করে ধীরে ধীরে তার পুরোনো বাকশালী স্বৈরতান্ত্রিক রূপে সে আবির্ভূত হয়।

একের পর ভোট চুরির কৌশল আবিষ্কার করে তারা মানুষের ভোটের অধিকার হরণ করে নিয়েছে। তারা এখন লুটপাট করে দেশটাকে নিজের পৈত্রিক সম্পত্তি বানিয়ে ফেলেছে। নিপীড়িত নিস্পেষিত জনগণ ঐক্যবদ্ধ হয়ে গণঅভ্যুত্থানের মাধ্যমে ভোটচোরদের প্রতিহত করবে বলে মন্তব্য করেন লেবার পার্টির চেয়ারম্যান।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top