• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইতিহাসের কলঙ্কময় দিন আজ: ফখরুল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২০, ২২:৪১

ছবি: বিক্ষোভ সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আজকের এই দিনটি বাংলাদেশের ইতিহাসে কলঙ্কময় দিন। ২০১৮ সালের এই দিনে আওয়ামী লীগ এদেশের জনগণের ভোটাধিকার হত্যা করে ভোট চুরির মাধ্যমে একদলীয় শাসন প্রতিষ্ঠা করেছে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আমাদের খুব লজ্জা হয়, যখন দেখি সমাবেশে আসতে আমাদের নেতাকর্মীদের বাধা দেয়া হয় বলেও জানান তিনি।

বুধবার (৩০ ডিসেম্বর) দুপুর ১২টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ৩০ ডিসেম্বর 'গণতন্ত্র হত্যা দিবস' উপলক্ষে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা জানান।

তিনি জানান, এই গণতান্ত্রিক সংগ্রাম শুধু বিএনপির নয়, সব দলের। গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জনগণের সরকার প্রতিষ্ঠার শপথ নিতে হবে। বর্তমান সরকার গোটা দেশকে কারাগারে পরিণত করেছে।

তিনি আরো জানান, সরকারকে বাধ্য করতে হবে নিরপেক্ষ নির্বাচনের জন্য। এই নির্বাচন কমিশন মিথ্যা কথা বলে। তারা হাসাহাসি করে বলে নির্বাচন নিরপেক্ষ হয়েছে। এদের বিরুদ্ধে সব গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ করে জনগণের সরকার প্রতিষ্ঠায় লড়াই করতে হবে।

মির্জা ফখরুল জানান, আওয়ামী লীগ সরকার লুটপাটের রাজত্ব কায়েম করেছে। ব্যাংক লুট করে টাকা পাচার করে ব্যাংক ব্যবস্থা ধ্বংস করা হয়েছে। বাংলাদেশের মানুষ গণতন্ত্র চায়। যুদ্ধ করেছি গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য, দুর্নীতির বিরুদ্ধে। মানুষের স্বাধীন মতপ্রকাশের জন্য। আজ অনেক সংবাদপত্র বন্ধ করা হয়েছে। এই অবস্থা থেকে দেশকে বাঁচাতে আন্দোলনের বিকল্প নেই।

এনএফ৭১/এবিআর/২০২০




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top