• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাজারে আগের দামেই মিলছে সয়াবিন তেল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২ জুন ২০২২, ১৮:৩২

বাজারে আগের দামেই মিলছে সয়াবিন তেল

জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের জন্য বাজেট পেশের দিন গত বৃহস্পতিবার সয়াবিন তেলের দাম লিটারে ৭ টাকা বাড়ানো হয়েছে। এর আগে গত ৫ মে সয়াবিন তেলের দাম ৩৮ টাকা বেড়ে ১৯৮ টাকা হয়েছিল। তবে এই নতুন দামের তেল বাজারে আসতে আরও ২-৩ দিন লাগবে।

শনিবার (১১ জুন) সরেজমিনে রাজধানী বিভিন্ন বাজার ও অলিগলির দোকানে আগের দামে ১৯৮ টাকায় বোতলজাত তেল বিক্রি করতে দেখা গেছে।

তবে ব্যবসায়ীরা বলছেন, কেবল বাজেট ঘোষণা করা হয়েছে, নতুন দাম নির্ধারণ হলেও বাজারে আগের দামের তেল রয়ে যাওয়ায় পুরনো দামেই বিক্রি হচ্ছে সয়াবিন তেল।

এদিকে, কারওয়ান বাজারেও আগের দামেই তেল বিক্রি হচ্ছে। নতুন দাম নির্ধারণ হলেও সব দোকানেই আগের দামের তেল রয়ে গেছে। তা বিক্রিও হচ্ছে বোতলে উল্লেখ করা দামেই। তবে অধিকাংশ দোকানেই খোলা সয়াবিন তেল বিক্রি করতে দেখা যায়নি। দুই-একটি দোকানে খোলা তেল বিক্রি করলেও তারা আগের দামই রাখছেন।

তবে ব্যতিক্রম পাড়া-মহল্লার দোকানগুলো। তারা আগে সরবরাহ পাওয়া তেল বোতলের গায়ের দামের থেকে লিটারে ২ থেকে ১৫ টাকা বেশি নিচ্ছে।

উল্লেখ্য; নতুন দর অনুয়ায়ী এক লিটার বোতলজাত সয়াবিনের দাম মিল গেটে ১৯৫, পরিবেশক পর্যায়ে ১৯৯ ও খুচরায় ২০৫ টাকা। ৫ লিটার বোতলজাত সয়াবিন তেল মিল গেটে ৯৫২, পরিবেশক পর্যায়ে ৯৭২ ও খুচরায় ৯৯৭ টাকা নির্ধারণ করা হয়েছে। আর খোলা সয়াবিন তেল লিটার প্রতি মিল গেটে ১৮০, পরিবেশক পর্যায়ে ১৮২ ও খুচরায় ১৮৫ টাকা দরে বিক্রি হবে। পাম তেলের মূল্য নির্ধারণ করা হয়েছে মিল গেটে ১৫৩, পরিবেশক পর্যায়ে ১৫৫ ও খুচরায় ১৫৮ টাকা লিটার।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top