• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


‘ঢাকার সব খালে হবে সীমানা খুঁটি’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২১ জানুয়ারী ২০২১, ০০:১৪

‘ঢাকার সব খালে হবে সীমানা খুঁটি’

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ঢাকার নদীগুলোতে যেভাবে সীমানা খুঁটি দেয়া হয়েছে, সেভাবে ঢাকার খালগুলোতেও সীমানা খুঁটি দেয়া হবে।

মেয়র আতিকুল বলেন, ঢাকার দুই সিটি করপোরেশনের ২৬টি খাল নিয়ে ২৪ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে সাথে বৈঠক রয়েছে। সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরশনের মেয়র শেখ ফজলে নূর তাপসও উপস্থিত থাকবেন। খালগুলো নিয়ে স্থানীয় সরকার মন্ত্রীকে আমরা আমাদের পরিকল্পনা জানাব।

তিনি বলেন, ঢাকার নদীগুলোতে যেভাবে সীমানা খুঁটি দেয়া হয়েছে, সেভাবে ঢাকার খালগুলোতেও সীমানা খুঁটি দেয়া হবে। সীমানা নির্ধারণ করে দিতে ঢাকা জেলা প্রশাসনকে বলা হয়েছে। তারা সীমানা নির্ধারণ করে দিলে খালের ভেতর কোনো অবৈধ স্থাপনা থাকবে না।

‘ঢাকা উত্তর সিটি করপোরশনের অধীনে ১৩টি খাল রয়েছে। কিন্তু খালে পানি প্রবাহ নেই, কচুরিপানায় ভরা। এই কচুরিপানার নিচে লাখ লাখ মশার প্রজনন তৈরি হচ্ছে। এখন এসব খাল পরিষ্কার করে পানি প্রবাহ তৈরি করা হবে।’

তিনি আরও বলেন, গত বছর থেকে এবার মশার উপদ্রব কম। আশা করি ভবিষ্যতে আরও কমিয়ে আনতে পারব। এভাবে পর্যায়ক্রমে মশামুক্ত নগরী করা হবে।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top