রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কারাবন্দীদের সাথে ক্রিকেটে মাতল মাশরাফির

শাকিল খান | প্রকাশিত: ৫ অক্টোবর ২০২৩, ১৬:০২

ছবি: সংগৃহীত

ঢাকা কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) বন্দিদের নিয়ে মাসব্যাপী বঙ্গবন্ধু প্রিজন কাপ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। 

উঁচু দেয়ালে ঘেরা কারাগারে বন্দীদের প্রতিটি দিন শুরু হয় রুটিন মেনে। তবে বুধবার দিনটি কারাবন্দীদের জন্য ছিল অন্য রকম। এদিন গৎবাধাঁ জীবনের বাইরে এসে ১০ হাজার বন্দী খোলা মাঠে নির্মল আনন্দে মেতে ওঠেন। বন্দিদের ৯টি ও স্টাফদের নিয়ে গঠিত ১টি মোট ১০টি টিম নিয়ে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা হয়। মাশরাফি বিন মুর্তজা তাঁদের এই ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন। ব্যাট ও বল হাতে বন্দীদের সঙ্গে ক্রিকেট খেলায় অংশ নেন তিনি।

বন্দিগণ সুনাগরিক হয়ে সমাজে ফিরে দেশের উন্নয়নের অগ্রযাত্রায় শামিল হলে বাংলাদেশ দ্রুতই উন্নত সমৃদ্ধশালী স্মার্ট সোনার বাংলায় রূপান্তির হবে। বিশেষ অতিথি তার বক্তব্যে বন্দিদেরকে মাদকের পথ ত্যাগ করে সমাজে সুনাগরিক হিসেবে ফিরে এসে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাকে অব্যাহত রেখে ২০৪১ সালে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার অবদান রাখতে আহ্বান জানান। সভাপতি সুভাষ কুমার ঘোষ সকলকে মাদক ও অপরাধ পরিহার করে মুক্ত জীবনে ফিরে গিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার আহ্বান জানান।

বন্দিশালা থেকে সংশোধনাগারে রূপান্তরিত হচ্ছে কারাগার। নানামুখী কর্মপরিকল্পনা আর উদ্যোগ বাস্তবায়নের মাধ্যমে খুলে দিচ্ছে আলোকময় জীবনের দুয়ার। নিজ ভুবনে চিরভাস্বর সূর্যকে রাঙিয়ে দিতে কারাবন্দীদের মাদক ও অপরাধমুক্ত স্বাভাবিক জীবন উপহারের অনন্য প্রয়াসে এবার আয়োজন করা হয়েছে বঙ্গবন্ধু প্রিজন্স কাপ’ ক্রিকেট টুর্নামেন্টের।

উদ্বোধনী অনুষ্ঠানে মাশরাফী বিন মোর্ত্তজা প্রধান অতিথির বক্তব্যে কারাগারের উন্নয়নমূলক কর্মকাণ্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান এবং বন্দিদেরকে বিভিন্ন সংশোধনমূলক এবং মাদকবিরোধী কার্যক্রম ও কারাগারে চলমান কর্মমুখী বিভিন্ন প্রশিক্ষণ লাভ করে বন্দিদেরকে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top