শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ব্যাটিং বিপর্যয়ে আবারো হারল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৮ মার্চ ২০২১, ১৯:০৯

সংগৃহিত
হ্যামিল্টনের সেডন পার্কে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদি। আগে ফিল্ডিং করতে নেমে বাংলাদেশের সামনে ২১১ রানের বিশাল লক্ষ্য দাঁড় করিয়ে দেয় স্বাগতিক নিউজিল্যান্ড।
 
যদিও শুরুতেই কিউই ব্যাটিং লাইনআপে বড় ধরনের একটি ধাক্কা দিতে পেরেছিলেন অভিষিক্ত স্পিনার নাসুম আহমেদ। শূন্য রানেই ফিরিয়ে দিয়েছিলেন ওপেনার ফিন অ্যালেনকে। এরপর মার্টিন গাপটিল এবং ডেভন কনওয়ে মিলে গড়ে তোলেন ৫২ রানের জুটি। দুই তরুণ ডেভন কনওয়ে এবং অভিষিক্ত উইল ইয়ং মিলে গড়ে তোলেন ১০৫ রানের জুটি। দলীয় ১৫৮ রানের মাথায় ৫৩ রান করে বিদায় নেন উইল ইয়ং। শেষ মুহূর্তে মাঠে নেমে ঝড় তোলেন গ্লেন ফিলিপ।
 
দুই ওপেনার মোহাম্মদ নাঈম এবং লিটন দাস শুরুতে কিছুটা আশা জাগিয়েছিলেন। কিন্তু বিপর্যয়ের সূচনাটা করেন লিটন দাস। ২০ রানের জুটি গড়ার পর টিম সাউদির বলে ইশ সোদির হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি মাত্র ৪ রান করে। এরপর একে একে উইকেট হারাতে থাকে বাংলাদেশ।
 
সর্বোচ্চ ২৭ রান করে ফিরে যান মোহাম্মদ নাঈম। সৌম্য সরকার আউট হন ৫ রান করে। মোহাম্মদ মিঠুন আউট হন ৬ বলে ৪ রান করে। অধিনায়ক মাহমুদউল্লাহ করেন ৯ বলে ১১ রান। মেহেদী হাসান মিরাজ আউট হন কোনো রান না করেই। ৫ রান নিয়ে আফিফ হোসেন এবং সাইফউদ্দিন রয়েছেন শূন্য রানে। আফিফ হোসেন করেছেন ৫ রান এবং সাইফউদ্দিন রয়েছেন শূন্য রানে।
 
২১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫৯ রানেই যে শেষ হয়ে গিয়েছিল ৬টি উইকেট। আবারও সেই ব্যাটিং বিপর্যয়। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাহমুদউল্লাহ রিয়াদ স্বীকার করে নিয়েছেন, ব্যাটিংয়েই যা সর্বনাশ ডেকে এনেছে বাংলাদেশ।
 
এনএফ৭১/এনজেএ/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top