• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে সৌদি আরব

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২১, ২৩:৩৪

ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে সৌদি আরব

এক ডোজ টিকা নেওয়া যেকোনো দেশের পর্যটকরা সরাসরি ঢুকতে পারবেন সৌদি আরবে। ৪ ডিসেম্বর থেকে পর্যবেক্ষকদের ওপর থেকে এই ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিচ্ছে সৌদি সরকার। শনিবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ ঘোষণা দেয়।

তবে সৌদিতে প্রবেশের পর পর্যটকদের তিনদিন থাকতে হবে বাধ্যতামূলত কোয়ারেন্টিনে। কোন ভ্যাকসিন নেওয়া লোকজন ঢুকতে পারবেন সেটি সুনির্দিষ্ট করেনি মন্ত্রণালয়। বিমানবন্দরের শতভাগ কার্যক্রম চালু, গণপরিবহণ, রেস্তোরাঁ, সিনেমা ও জনসমাগমস্থলে সামাজিক দূরত্বের বিধি তুলে নেওয়া হয়েছে। বাইরে বের হওয়ার ক্ষেত্রে মাস্ক পড়ার যে কড়াকড়ি ছিল সেটিও তুলে নিয়েছে দেশটি। এমনকি সীমিত পরিসরে বিয়েসহ সামাজিক অনুষ্ঠান করার যে বিধি ছিল তুলে নেওয়া হয়েছে সেটিও।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ কমে আসায় অক্টোবর থেকে সৌদিতে ওমরাহ ও ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল করার সিদ্ধান্ত হয়। সেই সাথে মুসল্লিদের জন্য সৌদি আরব খুলে দিয়েছে মসজিদে নববী।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top