• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মহানবীকে নিয়ে মন্তব্য, মধ্যপ্রাচ্যে ভারতীয় পণ্য বয়কটের ডাক

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ৭ জুন ২০২২, ০৮:১৯

মহানবীকে নিয়ে মন্তব্য, মধ্যপ্রাচ্যে ভারতীয় পণ্য বয়কটের ডাক

ইসলাম ধর্মের প্রবর্তক হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিজেপির উত্তর প্রদেশ শাখার দুই মুখপাত্রের মন্তব্যের জেরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের কয়েকটি উপসাগরীয় দেশ। কুয়েত ও কাতারে রীতিমত ভারতীয় দূতকে তলব করে প্রকাশ করা হয়েছে ক্ষোভ। এছাড়া আরব বিশ্বে ভারতীয় পণ্য বয়কটের ডাকও দিয়েছেন অনেকে।

রোববার এক বিবৃতিতে সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, ‘ইসলাম এবং এর সঙ্গে সম্পর্কিত কোনো প্রতীককে অবমাননা করে— এমন মন্তব্য সৌদি আরব কখনও প্রশ্রয় দেয় না। তেমনি অন্য কোনো ধর্মের অবমাননাও আমরা সমর্থন করি না।’

একই ঘটনায় নিজ নিজ দেশের ভারতীয় দূতকে তলব করেছে উপসাগরীয় অপর দু’টি দেশ কুয়েত ও কাতার। দূতদের তলব করে উভয় দেশের সরকারই এ ঘটনার জন্য বিজেপির প্রকাশ্য ক্ষমা দাবি করেছে।

উভয় দেশের সরকারের পক্ষ থেকে সতর্কবার্তা দিয়ে বলা হয়েছে, ভারতের সরকার যদি ‘ইসলামভীতি’ বিস্তার রোধে কঠোর পদক্ষেপ না নেয়, সেক্ষেত্রে তা বিশ্বজুড়ে ধর্মীয় অসহিষ্ণুতার মাত্রা আরও বাড়িয়ে তুলবে।

সম্প্রতি জ্ঞানবাপি মসজিদ ইস্যুতে এক সংবাদ বিতর্কে অংশ নিয়ে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মুখপাত্র নূপুর শর্মা মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেছেন বলে অভিযোগ ওঠে। 

এ ঘটনা উত্তর প্রদেশের মুসলিমদের ক্ষুব্ধ করে তোলে। বৃহস্পতিবার নূপুর শর্মাকে সমর্থন করে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে টুইট করেন রাজ্য বিজেপির অপর নেতা নাভিন কুমার জিন্দাল। পরে অবশ্য সেই টুইট মুছে ফেলেন তিনি।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top