• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইউক্রেনের দক্ষিণাঞ্চল পুনরুদ্ধারের প্রতিশ্রুতি ভলোদিমির জেলেনস্কির

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২০ জুন ২০২২, ০৩:১২

ইউক্রেনের দক্ষিণাঞ্চল পুনরুদ্ধারের প্রতিশ্রুতি ভলোদিমির জেলেনস্কির

ইউক্রেনের দক্ষিণাঞ্চল পুনরুদ্ধারের প্রতিশ্রুতি দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ওই অঞ্চল দখল করে রেখেছে রুশ বাহিনী।

এক ভিডিও বার্তায় জেলেনস্কি বলেন, দক্ষিণাঞ্চল আমরা কারো হাতে হস্তান্তর করব না। তিনি বলেন, আমাদের যা কিছু আছে সবকিছু আমরা পুনরুদ্ধার করবো।

এদিকে উত্তর আটলান্টিক নিরাপত্তা জোট বা ন্যাটোর মহাসচিব জেন্স স্টোলেনবার্গ জার্মানির একটি সাপ্তাহিক পত্রিকাকে দেওয়া সাক্ষাতকারে বলেন, ইউক্রেন যুদ্ধ কয়েক বছর ধরে স্থায়ী হতে পারে। প্রায় চার মাস ধরে ইউক্রেন এবং রাশিয়ার মধ্যে সংঘাত চলছে। গত ২৪ ফেব্রুয়ারি কিয়েভে আকস্মিক হামলা চালায় মস্কো। এখন পর্যন্ত যুদ্ধ থামার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।

জেন্স স্টোলেনবার্গ বলেন, ইউক্রেনীয় সেনাদের কাছে অত্যাধুনিক অস্ত্র সরবরাহ করা হলে ডনবাস অঞ্চলকে রুশ নিয়ন্ত্রণ থেকে মুক্ত করার সুযোগ আরও বাড়বে। তিনি বলেন, আমাদের অবশ্যই এ বিষয়ে প্রস্তুত থাকতে হবে যে, এই যুদ্ধ কয়েক বছর ধরে স্থায়ী হতে পারে। তিনি আরও বলেন, ইউক্রেনের প্রতি আমাদের সমর্থন বন্ধ করা উচিত হবে না।

চলতি সপ্তাহের শুরুর দিকে এই শীর্ষ কর্মকর্তা বলেছিলেন যে, এ মাসের শেষের দিকে মাদ্রিদে ন্যাটোর শীর্ষ সম্মেলনে ইউক্রেনের জন্য একটি সহায়তা প্যাকেজের বিষয়ে সবাই সম্মত হবে বলে আশা করা হচ্ছে। এর মাধ্যমে পুরোনো সোভিয়েত আমলের অস্ত্রশস্ত্রর বদলে ন্যাটোর উন্নত অস্ত্র সহায়তা পাবে ইউক্রেন।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top