• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


৩ বছর পর ভেনিজুয়েলা-কলম্বিয়ার কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপন

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৩০ আগষ্ট ২০২২, ০৩:৫৪

৩ বছর পর ভেনিজুয়েলা-কলম্বিয়ার কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপন

ভেনিজুয়েলা এবং কলম্বিয়া তিন বছর পর পূর্ণমাত্রায় কূটনৈতিক সম্পর্ক পুনঃপ্রতিষ্ঠা করেছে। ২০১৯ সালে দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক বিচ্ছিন্ন হয়। নতুন করে সম্পর্ক প্রতিষ্ঠার পর দুই দেশ রাষ্ট্রদূত নিয়োগ করেছে।

গতকাল (রোববার) কলম্বিয়ার রাষ্ট্রদূত আরমানদো বেনেদেতি ভেনিজুয়েলার রাজধানী কারাকাসে উপ পররাষ্ট্রমন্ত্রী রান্ডের পেনা রামিরেজের কাছে তার পরিচয়পত্র পেশ করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেয়া এক পোস্টে তিনি এই তথ্য জানিয়েছেন।

ভেনিজুয়েলার উপ পররাষ্ট্রমন্ত্রীও টুইটারে দেয়া পোস্টে বলেছেন, "আমাদের জনগণের সুখ শান্তির জন্য দু'দেশের ঐতিহাসিক সম্পর্ক পুনঃ প্রতিষ্ঠা করা হয়েছে।”

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোও তার দেশের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ফেলিক্স প্লাসেনসিয়াকে নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছেন।

কলম্বিয়ায় বামপন্থী প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রোকে ক্ষমতায় আসার পর ভেনিজুয়েলার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করার উদ্যোগ নিলেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top