• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইউক্রেনকে আরও ১২ বিলিয়ন ডলারের অনুমোদন যুক্তরাষ্ট্রের

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১ অক্টোবর ২০২২, ০৩:০২

ইউক্রেনকে আরও ১২ বিলিয়ন ডলারের অনুমোদন যুক্তরাষ্ট্রের

যুক্তরাষ্ট্রের সিনেট একটি স্বল্পমেয়াদি সরকারি তহবিল বিল পাস হয়েছে। এর মাধ্যমে ইউক্রেনকে ১২ দশমিক ৩ বিলিয়ন ডলারের সহায়তা দেবে দেশটি। এর আগে রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ের জন্য ইউক্রেনকে অর্থ সহায়তা অব্যাহত রাখার কথা জানায় বাইডেন প্রশাসন। খবর আল-জাজিরার।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ৭২-২৫ ভোটে মার্কিন সিনেটে বিলটি পাস হয়েছে। ধারণা করা হচ্ছে বিলটি চূড়ান্তভাবে পাস হওয়ার জন্য জো বাইডেনের কাছে যাওয়ার আগে হাউজ অব রিপ্রেজেন্টেটিভে পাস হবে।

এই বিলের মাধ্যমে ইউক্রেনে তিন দশমিক সাত বিলিয়ন ডলারের অস্ত্রও সরবরাহ করবে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের আইনপ্রণেতারা জানিয়েছেন, রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার করতে এই সহায়তা।

মে মাসে কংগ্রেস ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন ডলারের সহায়তা অনুমোদন করেছে। এই বছরের শুরুতে কিয়েভকে ১৩ দশমিক ৬ বিলিয়ন ডলার সরবরাহ করেছে যুক্তরাষ্ট্র।

বাইডেন প্রশাসন মূলত মানবিক ও সামরিক সহায়তার অংশ হিসেবে বিভিন্ন প্যাকেজের মাধ্যমে অর্থ বিতরণ করছে।

এদিকে ইউক্রেনের অধিকৃত জাপোরঝিয়ায় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ২৩ জন নিহত ও ২৮ জন আহত হয়েছেন বলে জানা গেছে। একটি আশ্রয় শিবিরকে লক্ষ্য করে এ হামলা বলে দাবি করেছেন জাপোরিঝিয়া আঞ্চলিক গভর্নর ওলেক্সান্ডার স্টারুখ।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top