• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইন্দোনেশিয়ায় কয়লা খনিতে বিস্ফোরণ : নিহত ১০

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ০৮:৩৫

ইন্দোনেশিয়ায় কয়লা খনিতে বিস্ফোরণ : নিহত ১০

ইন্দোনেশিয়ায় একটি কয়লা খনিতে বিস্ফোরণে ১০ শ্রমিক নিহত হয়েছে। একটি উদ্ধারকারী সংস্থার বরাত দিয়ে শুক্রবার এএফপি এ তথ্য জানিয়েছে।

শ্রমিকরা পশ্চিম সুমাত্রা প্রদেশের একটি কয়লা খনিতে ছিল। বিস্ফোরণে ১৪ শ্রমিক মাটিচাপা পড়েছিল। তার মধ্যে ১০ জনের লাশ উদ্ধার করা হয়েছে এবং চার জন বেঁচে গেছে।

স্থানীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থার মুখপাত্র অক্টাভিয়ান্তো বিবৃতিতে বলেছেন ‘মিথেনের কারণে খনিতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।’

খনিজ-সমৃদ্ধ দক্ষিণ-পূর্ব এশীয় দ্বীপপুঞ্জের দেশটিতে খনির দুর্ঘটনা সাধারণ। বিশেষ করে লাইসেন্সবিহীন পরিত্যক্ত খনিগুলোতে যথাযথ নিরাপত্তা সরঞ্জাম ব্যবহার না করার কারণে দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top