• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ভারতে বহুতল ভবনে আগুন, শিশুসহ নিহত ১৪

রাজিউর রাহমান | প্রকাশিত: ১ ফেব্রুয়ারী ২০২৩, ২২:৩৯

ভারতে বহুতল ভবনে আগুন

ভারতের ঝাড়খণ্ডে একটি বহুতল ভবনে আগুন লেগে অন্তত ১৪ জন নিহত হয়েছেন। দগ্ধ আরও ১১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি আজ বুধবার (১ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কীভাবে এই আগুন লেগেছে, তা এখনও জানা যায়নি।

ঝাড়খণ্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যার পর আশরিওয়াদ টাওয়ার নামের একটি ভবনে আগুন লাগে। এটি একটি ১৩ তলা ভবন। অগ্নিকাণ্ডের বিষয়ে এক পুলিশ কর্মকর্তা বলেন, আমাদের প্রথম লক্ষ্য ছিল ভেতরে আটকে পড়াদের যেভাবেই হোক দ্রুত বের করে আনা। আমরা কাজটি শেষ পর্যন্ত করতে পেরেছি। তবে আমরা ফাইনাল চেক দিচ্ছি।

এদিকে এ ঘটনায় নিহতদের প্রতি শোক জানিয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। এক টুইট বার্তায় তিনি জানান, যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চালাচ্ছে জেলা প্রশাসন। আহতদের হাসপাতালে নেওয়া হচ্ছে।

ঝাড়খণ্ডের মুখ্য সচিব সুখদেব সিং বলেছেন, এ মুহূর্তে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা ১৪। আর হাসপাতালে ভর্তি আছেন ১১ জন। কিভাবে আগুনের সূত্রপাত হলো সেই কারণ সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। মৃতদের মধ্যে ১০ জন নারী ও ৩ শিশু রয়েছে। বার্তা সংস্থা পিটিআই।

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ ঘটনায় দুঃখ প্রকাশ করে একটি টুইট করেছেন। তিনি লিখেছেন, ধনবাদে অগ্নিকাণ্ডে প্রাণহানীর ঘটনায় আমি শোকার্ত। যারা প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা জানাই। আহতরা দ্রুত সেরে ওঠবেন এ প্রত্যাশা করি।

কয়েকদিন আগেই ওই এলাকার একটি বেসরকারি হাসপাতালে আগুন লাগার ঘটনায় মৃত্যু হয় চিকিৎসক দম্পতিসহ ৬ জনের। মঙ্গলবার ঠিক তার পাশের বহুতল ভবনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয় বাসিন্দারা।

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top