• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


চীনে কয়লা খনি ধসে নিখোঁজ ৫৭ জন

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৪

সংগৃহীত

চীনের ইনার মঙ্গোলিয়া অঞ্চলের একটি কয়লা খনিতে ধসে অন্তত ৫৭ জন নিখোঁজ হয়েছেন। ঘটনাটি ওই অঞ্চলের পশ্চিম অংশের আলক্সা লিগে ঘটেছে। বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালের দিকে এই খনি দুর্ঘটনা ঘটেছে বলে চীনের রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যম সিজিটিএনের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, ওই খনি থেকে ইতিমধ্যে তিনজনকে উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনাস্থলে উদ্ধারকারী কর্মকর্তাদের মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন : রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষে ২ শিশু গুলিবিদ্ধ

রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেল সিসিটিভি বলেছে, জিনজিং কোল মাইনিং কোম্পানি পরিচালিত খনির ‘বিস্তৃত এলাকা’য় ধসের ঘটনা ঘটেছে। এতে অনেক কর্মী ও যানবহন মাটির নিচে চাপা পড়েছে।

দুর্বল নিরাপত্তা ব্যবস্থার জন্য দেশটির এমন সব খনিতে প্রায়ই দুর্ঘটনা ঘটে। গত ডিসেম্বরে চীনের উত্তরপশ্চিমাঞ্চলের জিনজিয়াং প্রদেশের একটি সোনার খনিতে দুর্ঘটনা ঘটে। ওই সময় খনি ধসের ঘটনায় সেখানে কর্মরত অন্তত ৪০ জন চাপা পড়েন। এছাড়াও ২০২১ সালে দেশটির উত্তরাঞ্চলীয় শানজি প্রদেশে একটি কয়লা খনিতে আকস্মিক বন্যায় দেড় ডজনের বেশি শ্রমিক আটকা পড়েন। তাদের মধ্যে অন্তত দু’জনের প্রাণহানি ঘটে এবং বাকিদের উদ্ধার করা হয়।

সূত্র: এএফপি।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top