• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সার্বিয়ায় আবারও বন্দুক হামলা, নিহত ৮

রাজিউর রাহমান | প্রকাশিত: ৫ মে ২০২৩, ১৮:৩৮

ছবি: সংগৃহীত

সার্বিয়ায় এক বন্দুকধারীর গুলিতে আটজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। বৃহস্পতিবার (৪ মে) সন্ধ্যায় দেশটির দুবোনা গ্রামে এ ঘটনা ঘটে। এরমাত্র একদিন আগে দেশটির একটি স্কুলে গোলাগুলির ঘটনা ঘটে। সেদিন শিশু শিক্ষার্থীর চালানো গুলিতে ৯ জন নিহত হন। এ নিয়ে দুই দিনে দেশটিতে বন্দুকধারীর গুলিতে ১৬ জন মারা গেলেন।

বৃহস্পতিবার সার্বিয়ার রাজধানী বেলগ্রেডের কাছে একটি শহরে হামলা চালায় এক সন্ত্রাসী। এ ঘটনায় আটজন মারা যাওয়ার পাশাপাশি গুরুতর আহত হন ১০ জন। বেলগ্রেড থেকে ৬০ কিলোমিটার দূরে অবস্থিত শহর মাডেনোভাচ।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, বৃহস্পতিবার আচমকাই সেখানে গুলি চালাতে শুরু করে এক অজ্ঞাত ব্যক্তি। চলন্ত গাড়ি থেকে বন্দুক চালাতে শুরু করে সে। জনবহুল এলাকায় লাগাতার গুলি চলার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলেই মৃত্যু হয় আটজনের। গাড়িতে চেপেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় আততায়ী। তার সন্ধানে তল্লাশি চালাচ্ছে পুলিশ। তবে ঘটনা নিয়ে পুলিশের পক্ষ থেকে কোনো বিবৃতি দেওয়া হয়নি।

গত বুধবারেই স্কুলে ঢুকে গুলি চালায় সপ্তম শ্রেণির এক শিক্ষার্থী। গুলির মধ্যে পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় আট শিশুর। স্কুলের এক নিরাপত্তারক্ষীও গুলিতে প্রাণ হারান। গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে আরও ছয় শিশু। জানা গেছে, বাবার বন্দুক নিয়েই স্কুলে ঢুকে তাণ্ডব চালায় ওই পড়ুয়া।

স্কুল চত্বর থেকেই আটক করা হয় সপ্তম শ্রেণির ওই পড়ুয়াকে। সে অবশ্য নিজেকে মানসিক রোগী বলে দাবি করে। মাথা ঠাণ্ডা করতেই গুলি চালিয়েছে বলেও দাবি করে। তবে প্রাথমিক তদন্তের পরে জানা গেছে, গত এক মাস ধরে এ হামলার ছক কষেছিল ওই পড়ুয়া। এমনকি কাদের খুন করা দরকার, তার তালিকাও বানিয়েছিল।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top