• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিমান বিধ্বস্তের ২ সপ্তাহ পর ৪ শিশু জীবিত উদ্ধার

শাকিল খান | প্রকাশিত: ১৮ মে ২০২৩, ১৮:৫১

ছবি: সংগৃহীত

বিমানটি হয়েছিল দুই সপ্তাহেরও বেশি সময় আগে। কারো বেঁচে থাকার আশা ছিল খুবই ক্ষীণ বা ছিলই না। তবুও অলৌকিকভাবে গভীর জঙ্গল থেকে উদ্ধার করা হয়েছে চার শিশুকে। এদের মধ্যে একজনের বয়স মাত্র ১১ মাস। এদের তিনজনের বয়স ১৩, ৯ ও ৪ বছর। চারটি শিশুই কলম্বিয়ার একটি আদিবাসী সম্প্রদায়ের।

দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়ায় বিমানটি বিধ্বস্ত হয় গত ১ মে। এতে বিমানের পাইলটসহ তিন প্রাপ্তবয়স্ক ব্যক্তি নিহত হন। তবে বিমানে থাকা কয়েক শিশুর খোঁজ মিলছিল না। ঘটনাস্থলে তল্লাশি চালাতে প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরসহ ১০০ সেনাকে মোতায়েন করা হয়।

বুধবার সকালে কলম্বিয়ার সশস্ত্র বাহিনী জানায়, লাঠি আর গাছের ডালপালা ব্যবহার করে তৈরি একটি আশ্রয়স্থল দেখতে পেয়ে ধারণা করা হচ্ছিল, ওই উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় কেউ বেঁচে আছে। তখন উদ্ধারপ্রক্রিয়া জোরদার করা হয়।

এতোদিন শিশুরা ফেলে দেওয়া ফল খেয়ে বেঁচে ছিল। সেইসঙ্গে জঙ্গলের গাছপালা দিয়ে আশ্রযয়ের জন্য একটু জায়গা করে নিয়েছিল। উদ্ধার অভিযানে কলম্বিয়ার সেনাবাহিনী, বিমান বাহিনীর বিমান এবং হেলিকপ্টার অংশ নেয়।

এ ঘটানায় সন্তোষ প্রকাশ করে কলম্বিয়ার রাষ্ট্রপতি গুস্তাভো পেট্রো টুইটারে এক বার্তায় বলেছেন, ‘সেনাবাহিনীর অনুসন্ধানের পর গুয়াভিয়ারে বিমান দুর্ঘটনার পর নিখোঁজ চার শিশুকে জীবিত পেয়েছি আমরা।’

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top