• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


অস্ট্রেলিয়ায় বিয়ের বাস দুর্ঘটনায় নিহত ১০, আহত ২৫

রাজিউর রেহমান | প্রকাশিত: ১২ জুন ২০২৩, ১৮:২৫

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের হান্টার ভ্যালিতে বাস দুর্ঘটনায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন আরও ১১ জন। রোববার (১১ জুন) স্থানীয় সময় রাত সাড়ে ১১টার দিকে গ্রেটা শহরের ওয়াইন কান্ট্রি ড্রাইভে এ দুর্ঘটনা ঘটে।

দেশটির পুলিশ জানিয়েছে, হান্টার এক্সপ্রেসওয়ের কাছে একটি মোড়ে বাঁক নেওয়ার সময় বাসটি উল্টে যায়। এ ঘটনায় ১০ জন মারা গেছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। আহত ১১ জনকে সিডনির জন হান্টার, মেটল্যান্ড হাসপাতাল ও রয়্যাল প্রিন্স আলফ্রেড হাসপাতালে নেওয়া হয়েছে। তবে বাসে থাকা আরও ১৮ যাত্রী অক্ষত রয়েছেন। বাসটিতে মোট যাত্রী ছিলেন ৩৯ জন।

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস (এনএসডব্লিউ) পুলিশের ভারপ্রাপ্ত সহকারী কমিশনার ট্র্যাসি চ্যাপম্যান জানান, বাসের যাত্রীরা একসঙ্গে একটি বিয়ের অনুষ্ঠানে ছিলেন। তারা একসঙ্গে যাত্রা করেছিলেন।

তিনি জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে দুর্ঘটনায় অন্য কোনো গাড়ি যুক্ত ছিল না। পুলিশ সব যাত্রীকে শনাক্তের চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিছু যাত্রী বাসের নিচে চাপা পড়ে থাকতে পারেন।

ট্র্যাসি চ্যাপম্যান জানান, ওই বাসের ৫৮ বছর বয়সী চালককে গ্রেপ্তার করা হয়েছে। তাকে অভিযুক্ত করা হতে পারে। বাসচালককে স্বাস্থ্য পরীক্ষার জন্য পুলিশি পাহারায় হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে এ দুর্ঘটনায় শোক জানিয়ে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ বলেন, এরকম আনন্দের একটি দিনে এমন ভয়ানক প্রাণহানির মধ্য দিয়ে শেষ হওয়া সত্যিই দুঃখজনক। নিহতদের প্রিয়জনদের প্রতি আমাদের গভীর সহানুভূতি রইলো। নিউ সাউথ ওয়েলসের হান্টার ভ্যালি বিয়ে বা যে কোন অনুষ্ঠান করার জন্য একটি জনপ্রিয় স্থান।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top