• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইউক্রেনে রুশ হামলা জোরদার, নিহত বেড়ে ৬

রাজিউর রেহমান | প্রকাশিত: ১৩ জুন ২০২৩, ২৩:০৮

ছবি: সংগৃহীত

ইউক্রেনে নতুন করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী। মধ্য ইউক্রেনের ক্রিভি রিহ শহরের একটি পাঁচতলা ভবনসহ কয়েকটি বেসামরিক স্থাপনায় আঘাত হানে ক্ষেপণাস্ত্র। স্থানীয় কর্তৃপক্ষের মতে, এতে ৬ জন নিহতের পাশাপাশি কয়েকজন আহত হয়েছেন। রুশ বাহিনীর বিরুদ্ধে পাল্টা হামলা চলার মধ্যেই মঙ্গলবার ভোরে কয়েক দফা ক্ষেপণাস্ত্রের মুখে পড়ে দেশটি।

মঙ্গলবার সকালে টেলিগ্রাম ম্যাসেজিং অ্যাপে ওই অঞ্চলের গভর্নর সেরহি লিসাক জানান, “একটি পাঁচতলা ভবন ধ্বংস হয়ে গেছে। প্রাথমিক তথ্য অনুযায়ী, ভবনের ছয় বাসিন্দা মারা গেছে এবং ২৫ জন আহত হয়েছে।” ক্রিভি রিতে এটি একটি বিশাল ক্ষেপণাস্ত্র হামলা বলে জানান তিনি।

এদিকে, এক টুইটে এ ক্ষেপণাস্ত্র হামলায় নিহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। "রুশ সন্ত্রাসীদের কখনই ক্ষমা করা হবে না" এবং "তারা যে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করবে তার জন্য জবাবদিহি করা হবে" বলে মন্তব্য করেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে- ক্রিভি রি শহরের আবাসিক ভবন বিধ্বস্ত হয়েছে এবং অন্য একটি এলাকায় আগুন লেগেছে। ধারণা করা হচ্ছে-ধ্বংসস্তূপের নিচে বহু মানুষ আটকা পড়েছে।

এদিকে মঙ্গলবার ভোরে ইউক্রেনের রাজধানী কিয়েভও ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার শিকার হয়েছে। বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির সামরিক কর্মকর্তারা।

ইউক্রেনের ওপর রাশিয়ার সর্বশেষ হামলা এটি। যা দেশটির প্রেসেডেন্ট ভলোদিমির জেলেনেস্কির নিজ শহরের ওপর চালানো হয়েছে। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের ১৫ তম মাস চলছে। তবে ইউক্রেনীয় বাহিনী রাশিয়ানদের প্রতিহত করার জন্য পশ্চিমা সরবরাহকৃত ফায়ারপাওয়ার ব্যবহার করে পাল্টা আক্রমণাত্মক অভিযান চালাচ্ছে বলে দাবি করছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top