• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সিনেট থেকে পদত্যাগ করলেন কমলা

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৯ জানুয়ারী ২০২১, ১৭:২৪

কৃষ্ণাঙ্গ ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম নারী ও কৃষ্ণাঙ্গ ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস শপথ নেওয়ার দুদিন আগেই ক্যালিফোর্নিয়ার সিনেটরের পদ থেকে পদত্যাগ করেছেন।

আলজাজিরা ও রয়টার্সের খবরে জানা যায়, পদত্যাগের পর এক চিঠিতে ক্যালিফোর্নিয়ার নাগরিকদের উদ্দেশ্যে তিনি লিখেছেন– আপনাদের সিনেটর হিসেবে কাজ করা সম্মানের বিষয় ছিল। এখানেই বিদায় নয়,ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার জন্যই আমি সিনেট থেকে পদত্যাগ করছি।

ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর ২০১৬ সালে হ্যারিস প্রথম সিনেটর নির্বাচিত হন। বুধবার কমলা হ্যারিসকে শপথপাঠ করাবেন দেশটির সুপ্রিমকোর্টের বিচারক সোনিয়া সোটোমেয়র।

কমলা হ্যারিস একাধারে একজন বর্ষীয়ান অধিকারকর্মী, আইনজীবী এবং রাজনীতিক। একই সঙ্গে তার নামের সঙ্গে যুক্ত হয়েছে যুক্তরাষ্ট্রের প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট পদবি। তিনিই প্রথম কৃষ্ণাঙ্গ নারী, প্রথম এশিয়ান বংশোদ্ভূত মার্কিন নারী, যিনি যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top